অবিশ্বাস্য! মোটা টাকা দিচ্ছে Google Pay! অ্যাপ খুলে করুন এই ছোট্ট কাজটি

বাংলা হান্ট ডেস্ক: গুগল পে (Google pay) ব্যবহারকারীদের জন্য সুখবর। ইউপিআই-এর (UPI) মাধ্যমে লেনদেন ছাড়া এখন ভাবাই যায় না। সেই লেনদেন করতে গুগল পে অত্যন্ত এক জনপ্রিয় অ্যাপ। সম্প্রতি গুগল পে-তে যোগ করা হয়েছে নতুন একটি ফিচার। এবার গুগল পে থেকে ব্যক্তিগত ঋণ (Personal Loan) পাওয়া যাবে।

একাধিক ব্যাঙ্কের (Bank) সঙ্গে লিঙ্ক হয়েছে গুগল পে। ফেডারেল ব্যাঙ্ক (Federal Bank), আইডিএফসি ব্যাঙ্ক-সহ (IDFC Bank) একাধিক বড় ব্যাঙ্কের তরফে ১০ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত ঋণ (Loan) দেওয়া হচ্ছে। ৩৬ মাসের মেয়াদে এই ঋণের ক্ষেত্রে সুদ দিতে হবে মাত্র ১৫ শতাংশ।

   

কীভাবে এই লোন পাবেন?

প্রথমে গুগল পে খুলে মানি (Money) অপশনে ক্লিক করতে হবে। সেখানেই স্ক্রিনে লোন অফার (Loan Offer) সেকশন খুলবে, সেই সেকশনেই রয়েছে প্রি অ্যাপ্রুভাল লোন (Pre Approved Loan) অফার। এখান থেকে আপনার পছন্দ অনুযায়ী লোন বেছে ইএমআই অপশন বেছে নিতে পারবেন। ইএমআই-এর আবেদনের জন্য প্রয়োজনীয় তথ্য দিতে হবে। অ্যাপ্লাই অপশন ক্লিক করলে একটি নম্বরে ওটিপি (OTP) আসবে, সেটি যাচাই করেই সিদ্ধান্ত নেওয়া হবে আপনি লোন পাবেন কি পাবেন না। আবেদন মঞ্জুর হলে আপনার অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করে দেওয়া হবে। উল্লেখ্য, এই ঋণ নেওয়ার জন্য আপনাকে আপনার প্যান কার্ড নম্বর, আধার কার্ড নম্বর এবং স্থায়ী ঠিকানা দিতে হবে।

google pay cashback

ঋণ পরিশোধ করবেন কীভাবে?

ঋণ নেওয়ার সময় ইএমআই-এর (EMI) তারিখ এবং অঙ্ক বেছে নিতে হবে। প্রতি মাসে ওই তারিখেই আপনার অ্যাকাউন্ট থেকে ওই অঙ্কের টাকা কেটে নেওয়া হবে। যদি উক্ত তারিখে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ইএমআইয়ের পর্যাপ্ত টাকা না থাকে তাহলে জরিমানা দিতে হবে। সেই সঙ্গে ক্রেডিট স্কোরেও (Credit Score) এর প্রভাব পড়বে।

Avatar
Monojit

সম্পর্কিত খবর