পাকিস্তানের বিরুদ্ধে যেন খেলতে না হয়! সকল ভারতীয় ক্রিকেটার চাঙ্গা, কিছুটা চাপে শুভমান গিল

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সকলেই জানে যে চলতেই বিশ্বকাপে (2023 ODI World Cup) ভারতীয় দল (Indian Cricket Team) থেকে কতটা ভালো সন্দেহ রয়েছে। পরপর ৮ ম্যাচ ইঞ্চিতে তারা লিগ টেবিলের শীর্ষস্থানে নিজেদের জায়গা পাকা করে ফেলেছে। নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচটি এখন কেবলমাত্র নিয়মরক্ষার। এখন ভারতীয় দলের মূল চিন্তার বিষয় হলো যে সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ কে হতে পারে। অনেকেই চাইছেন আরও একবার ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan) ম্যাচের আনন্দ নিতে। আর মজার ব্যাপার হলো পাকিস্তান এখনো সেমিফাইনালে দৌড়ে টিকে রয়েছে।

নিউজিল্যান্ড টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে দিলে পাকিস্তানের পক্ষে সেমিফাইনালে যোগ্যতা অর্জন খুবই কঠিন কাজ হয়ে যাবে। কিন্তু নিউজিল্যান্ড যদি শ্রীলঙ্কার কাছে হারে আর পাকিস্তান নিজেদের শেষ ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে জয় পায়, তাহলে নিঃসন্দেহে বাবর আজমরাই পৌঁছাবেন সেমিফাইনালে।

   

hasan pakistan

সেক্ষেত্রে চতুর্থ স্থানে থেকে পাকিস্তান সেমির যোগ্যতা অর্জন করবে। আর পাকিস্তান চতুর্থ স্থানে থাকার অর্থ হলো আরও একবার ক্রিকেট বিশ্ব ভারত বনাম পাকিস্তান দ্বৈরথ দেখতে পাবে। কিন্তু সেক্ষেত্রে ম্যাচটি মুম্বাইয়ে না হয়ে আয়োজিত হবে কলকাতার ইডেন গার্ডেন্সে। কিছুদিন আগেই ইডেনে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচে বিরাট কোহলি শতরান করেছিলেন।

আরও পড়ুন: আমি যা বলবো, মুখের ওপর বলবো! ফের একবার কোহলিকে নিয়ে বিস্ফোরক গৌতম গম্ভীর

এমনিতে ভারতীয় দল সেমিফাইনালে উঠলে ভারতের ম্যাচটি মুম্বাইয়ে আয়োজিত হওয়ার কথা। কিন্তু পাকিস্তান আইসিসির কাছে জানিয়ে দিয়েছিল যে মুম্বাইয়ে তারা কোন ম্যাচ খেলবে না চলতে বিশ্বকাপে। সেক্ষেত্রে একমাত্র সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ যদি পাকিস্তান হয় তাহলেই কলকাতায় ম্যাচটি হওয়া সম্ভব।

আরও পড়ুন: ইতিহাস বদলালেন ম্যাক্সওয়েল! রোহিত শর্মাও এমন করেননি যা কামিন্সকে নিয়ে করে দেখালেন ম্যাডম্যাক্স

কিন্তু তেমনটা চাইবেন না ভারতের তরুণ তারকা ওপেনার শুভমান গিল। চলতি টুর্নামেন্টে মাত্র দুটি ম্যাচে তিনি বড় রানের দেখা পেয়েছেন। পুনেতে বাংলাদেশের বিরুদ্ধে এবং মুম্বাইয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে তার ব্যাট গর্জে উঠেছে। দুই ক্ষেত্রেই মাঠে ছিলেন সচিন টেন্ডুলকারের কন্যা সারা টেন্ডুলকার। ভারতীয় দল পাকিস্তানের বদলে অন্য কোনও দলের বিরুদ্ধে ম্যাচ খেললে সেই ম্যাচটি মুম্বাইয়ে আয়োজিত হবে এবং সেই ম্যাচটি দেখতে আবার সারা টেন্ডুলকার মাঠে আসবেন এমনটা আশা করা যায়। তাই নেটিজেনরা ব্যঙ্গ করে বলছেন একমাত্র ভারতীয় দলের মধ্যে শুভমান গিলই চাইবেন না যে ম্যাচটি মুম্বাইয়ের বদলে অন্য কোথাও আয়োজিত হোক।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর