মাত্র ১ ঘণ্টা ১০ মিনিট! সিজিও থেকে বেরিয়েই মুখ খুললেন অভিষেক, যা বললেন…., তোলপাড় রাজ্য

বাংলা হান্ট ডেস্কঃ জন্মদিনের পরদিনই ইডির (ED) নোটিশ হাতে পেয়েছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। নির্দেশ ছিল বৃহস্পতিবার সকাল ১১ টার মধ্যে সিজিওতে হাজিরা দিতে হবে অভিষেককে। একেবারে সময় মত সাদা শার্ট পড়ে পৌঁছেও যান নেতা। তবে মাত্র ১ ঘণ্টা ১০ মিনিট! তারপরই সটান সিজিও থেকে বেরিয়ে গেলেন অভিষেক।

কী এমন হল ভেতরে? এদিন সিজিও থেকে বেরোতেও নেতাকে ঘিরে ধরে সংবাদমাধ্যম। বিস্তারিত কিছু জানাবেন না বলেও বেশ কিছু প্রশ্নের উত্তর দেন নেতা। তদন্তে সবরকম সহযোগিতা করেছেন বলেও জানিয়েছেন তিনি। আর কী কী বললেন অভিষেক?

   

এদিন সিজিও চত্বরে দাঁড়িয়েই অভিষেক বলেন, “আমি চাইলে ডিভিশন বেঞ্চের অর্ডার মত শুধু নথি পাঠিয়ে দিতে পারতাম। বা লিগাল টিম পাঠিয়ে দিতে পারতাম। কিন্তু তাও আমি এসেছি। ৫৫০০-৬০০০ পাতার নথি জমা দিয়েছি। সেসব দেখে যদি ফের ডাকা হয় আমি আসব।”

এদিনও সাফ কথায় নেতা বলেন, “এখনও পর্যন্ত ইডি-সিবিআই আমার বিরুদ্ধে কোনও প্রমাণ দিতে পারেনি। যদি কখনও দিতে পারে তাহলে আমি ফাঁসির মঞ্চে ঝুলে যাব। কোনও প্রমাণ নেই বলেই আদালত রক্ষাকবচ দিয়েছে। আগেও কয়লাকাণ্ডে সুপ্রিম কোর্ট প্রটেকশন দিয়েছে কোনও প্রমাণ নেই বলেই।”

আরও পড়ুন: সকাল সকাল বড় খবর! হঠাৎ সিরিয়ায় ওপর বিরাট হামলা চালাল আমেরিকা, মৃত ৯

পূর্বের ইস্যু তুলে নেতা বলেন, “১৩ তারিখেও দিল্লির বৈঠক ছেড়ে এসেছি। আমার লোকানোর কিছু নেই। আমাকে আবার ডাকলে আবার আসবো। আগে নথি খতিয়ে দেখা হোক।” অন্যদিকে এদিন কয়েক মুহূর্তের জন্য অভিষেকের মুখে উঠে আসে আদানি ইস্যু।

abhisheked

প্রসঙ্গত, এর আগেও নিয়োগ দুর্নীতি মামলায় ইডি-সিবিআই এর ডাক পেয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর আগে গত ৩ অক্টোবর তাকে স্কুল নিয়োগ কেলেঙ্কারিতে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল ইডি। যদিও সেই সময় তৃণমূলের ধরনা কর্মসূচী নিয়ে দিল্লিতে ব্যস্ত ছিলেন নেতা। সেই কারণে সেই সময় ইডির মুখোমুখি হননি তিনি।

সেই সময় নিজের এক্স হ্যান্ডেল থেকে টুইট করে নেতা লিখেছিলেন, ” পশ্চিমবঙ্গের বঞ্চনার বিরুদ্ধে এবং ন্যায্য পাওনার জন্য লড়াই অব্যাহত থাকবে। পৃথীবির কোনো শক্তিই জনগণ এবং তাদের মৌলিক অধিকারের জন্য লড়াই করার জন্য আমার উৎসর্গকে বাধাগ্রস্ত করতে পারবে না। বিক্ষোভে যোগ দিতে আমি আগামী ২রা ও ৩রা অক্টোবর দিল্লিতে থাকব।” সরাসরি এজেন্সিকে চ্যালেঞ্জ ছুড়ে বলেছিলেন, “যদি থামাতে পারো থামাও। ” তারপর আজ ৯ নভেম্বর কিছু সময়ের জন্য ইডির মুখোমুখি হলেন অভিষেক।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর