উত্তর থেকে দক্ষিণবঙ্গ কাঁপাচ্ছে বৃষ্টি! আজ কোথায় কোথায় তাণ্ডব চলবে? আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: শীতের মরসুমে খেল দেখাচ্ছে বৃষ্টি। বেশ কিছুদিন হাড় কাঁপানি শীতের পর বর্তমানে হাজির হয়েছে বৃষ্টি। উত্তর থেকে দক্ষিণবঙ্গ, একাধিক জেলায় বৃষ্টির দাপট। গত দুদিন থেকেই বৃষ্টি চলছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। সামনেই সরস্বতী পুজো। সকলের মনে একটাই প্রশ্ন, এই বৃষ্টি কমবে কবে? ফের কী বাড়তে পারে ঠান্ডা? নাকি শীত বিদায়? কী বলছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)? রইল আপডেট।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আজ শুক্রবার দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টি চলবে। এর মধ্যে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া,হুগলি ও নদিয়া জেলায় হাল্কা বৃষ্টি হতে পারে। ওদিকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতাতেও। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে।

   

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪৮ ঘন্টায় হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে রাতের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি পর্যন্ত কমতে পারে। তারপরের তিন দিনে অবশ্য তাপমাত্রার তেমন পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে আজ রাজ্যের একাধিক জেলায় বৃষ্টি চলবে।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আজ হাল্কা থেকে মাঝারি কুয়াশার পূর্বাভাস রয়েছে। কলকাতা ও সংলগ্ন এলাকার আকাশ সাধারণভাবে মেঘলা থাকবে। হাল্কা বৃষ্টি হতে পারে কোথাও কোথাও। ভারী বৃষ্টির অবশ্য সম্ভাবনা নেই। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৪ ডিগ্রির আশপাশে। ওদিকে সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের মত থাকার সম্ভাবনা।

একদিকে রয়েছে পশ্চিমী ঝঞ্ঝা, অন্যদিকে বঙ্গোপসাগরের উপর এখটি উচ্চচাপ বলয় তৈরি হয়েছে। বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণ জলীয়ও বাষ্প এ রাজ্যে প্রবেশ করেছে। এই সবের মিলিত প্রভাবেই বৃষ্টি চলছে।

weather77

আরও পড়ুন: বিরাট অস্বস্তিতে মমতা! ২ লক্ষ কোটি টাকার কোনও হিসেব দেয়নি রাজ্য! CAG রিপোর্ট দেখালেন সুকান্ত

আবহাওয়া দফতরের পূর্বাভাস, শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে। শুক্রবার দার্জিলিং ও কালিম্পং-এর কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। এছাড়া বাকি সবকটি জেলায় হাল্কা বৃষ্টির পূর্বাভাস। সিকিম, দার্জিলিঙ, কালিংপং, আলিপুরদুয়ার, কোচবিহার, ও জলপাইগুড়ি জেলায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার আবহাওয়ার উন্নতি হবে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর