জগন্নাথ মন্দিরে প্রার্থনা ভক্তদের,বন্ধ নাগরিক পরিসেবা

বাংলা হান্ট ডেস্ক :- ধেয়ে আসা ভয়াবহ ঘূর্ণিঝড়ে উড়ে গেল পুরীর জগন্নাথ দেবের মন্দিরের ছোটো ধ্বজা। ঘূর্ণিঝড়ের হাত থেকে বাঁচার জন্য মন্দিরে আগে থেকেই সুরক্ষার ব্যবস্থা গ্রহণ করা ছিল। জগন্নাথ দেবের মন্দিরের ১৫ ফুট উঁচু লম্বা ধবজা সরিয়ে রাখা হয় ৪ফুটের একটি ছোটো ধবজা। সেই ছোটো ধ্বজাইটিই এদিন উড়ে যায়। মন্দির সূত্রে একটি বেসরকারি সংবাদ মাধ্যমে জানানো হয়েছে, ওই ধ্বজা আবার লাগানো হবে, ধ্বজা ছাড়া মন্দিরে ভোগ আজীবন বন্ধ থাকবে।

এদিন, শুক্রবার সকালেই ঘণ্টায় ১৭৫-১৮৫ কিমি আছড়ে পড়েছে ফণী। অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ের সর্বোচ্চ গতিবেগ প্রায় ছিল ঘণ্টায় ২০০ কিমি। ইতিমধ্যেই ঝড়-ঝাপটা সামলাতে উঠেপড়ে লেগেছে ওড়িশা প্রশাসন তার মধ্যেই হয়ে গেল এই ভয়াবহ ঘটনাটি। পুরী থেকে ইতিমধ্যেই সরানো হয়ে গেছে সমস্ত পর্যটকদের।

4185b puri jagannath temple puri odishaএ প্রসঙ্গে শ্রী জগন্নাথ মন্দিরের সেবায়েত সোমনাথ খুন্টিয়া বললেন, ‘‘রাজ্য সরকারের অধীনস্থ কতৃপক্ষের নির্দেশেই লম্বা ধ্বজা সরানো হয়েছিল, বিপদের হাত থেকে বাঁচার জন্যই।’’ তিনি এও বললেন, ‘‘আমার বিশ্বাস অটুট , মন্দিরের কিছু ক্ষতি হওয়া সম্ভব ই না বরং অপ্রাসঙ্গিক।’’

সম্পর্কিত খবর