সরকারি কর্মীদের জন্য সুখবর! ভোটের আগে ফের DA বৃদ্ধির ঘোষণা মমতার! কবে থেকে বাড়ছে?

বাংলা হান্ট ডেস্কঃ চব্বিশের লোকসভা নির্বাচনের আগে জেলায় জেলায় ঘুরে সভা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যপাধ্যায় (Mamata Banerjee)। সোমবার যেমন বাঁকুড়ায় উপস্থিত হয়েছেন তিনি। বাঁকুড়ার অরূপ চক্রবর্তী এবং বিষ্ণুপুরের সুজাতা মণ্ডলের সমর্থনে রাইপুরে প্রচারে যান তৃণমূল (TMC) সুপ্রিমো। সেখানে দাঁড়িয়ে DA বৃদ্ধির ঘোষণার পাশাপাশি নিশানা করেন বিজেপিকে।

মমতা প্রথমেই বলেন, বাঁকুড়া (Bankura) আগে অশান্তির জায়গা ছিল। সন্ত্রাসের চিত্র ফুটে উঠতো জঙ্গলমহলে। গুণ্ডাদের দৌরাত্ম্যের কারণে সাধারণ মানুষ ঘর থেকে বেরোতে পারতো না। তবে এখন সেই ছবি পাল্টেছে। ‘আপনাদেরই অবদান’, মন্তব্য করেন মুখ্যমন্ত্রী।

   

আজ প্রচারে বেরিয়ে মহার্ঘ ভাতা (Dearness Allowance) নিয়েও ঘোষণা করেন মমতা। তিনি বলেন, ‘শিক্ষকবন্ধুদের বেতন বৃদ্ধি হয়েছে। এমনকি সরকারি কর্মচারীদের ৪% ডিএ বৃদ্ধি করেছি। আগামী মে মাসে আরও ৪% দেব’। এরপরেই কেন্দ্রের বঞ্চনা নিয়ে সরব হন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, কেন্দ্র আমাদের টাকা দেয় না। ৬ লাখ ৬৫ হাজার কোটি টাকা নিয়ে গিয়েছে, ১ লাখ ৮৪ হাজার কোটি টাকা দেয়নি। তা সত্ত্বেও সবার বেতন বৃদ্ধি হয়েছে, লক্ষ্মীর ভাণ্ডারের ভাতা বাড়ানো হয়েছে। এটা চলবে বলে জানান মমতা।

আজ কেন্দ্রীয় এজেন্সি নিয়েও বিজেপিকে নিশানা করেন মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সুস্বাস্থ্য কামনা করে তৃণমূল সুপ্রিমো বলেন, ‘আপনার এক পকেটে এনআইএ, আরেক পকেটে সিবিআই। একটা পকেটে ইডি, আর একটা পকেটে ইনকাম ট্যাক্স’। লোকতন্ত্র, গণতন্ত্রকে জেল বানিয়ে দেওয়া হয়েছে বলেও সুর চড়ান মমতা।

আরও পড়ুনঃ বাড়ি থেকে উদ্ধার টাকার পাহাড়! এবার ED-র হাতে চন্দ্রনাথের চ্যাট হিস্ট্রি, ভোটের আগেই বিপাকে TMC নেতা?

দলীয় প্রার্থীদের সমর্থনে প্রচারের মাঝেই মুখ্যমন্ত্রী বলেন, ‘আমার সঙ্গে ভালোভাবে কথা বললে আমি বাড়ির বাসন মেজে দেব। আমি রান্না করতে, বাসন মাজতে ভালোবাসি। ধামসা, মাদল, ক্যাসিও, বাঁশি, হারমোনিয়াম বাজাতে ভালোবাসি। আমার লিখতে ভালোলাগে। আমি আপনাদের মতো দাম্ভিক নই’।

cm mamata banerjee rally

এদিন তৃণমূল সুপ্রিমোর মুখে শোনা যায় ‘লড়াই’য়ের কথা। মমতা বলেন, ‘হুঙ্কার দিলে জেনে রাখবেন আমরা রয়্যাল বেঙ্গল টাইগার। আমরা যদি লড়াই করি তাহলে সেই লড়াই সামলানোর ক্ষমা কারোর নেই। গ্রেফতারি বন্ধ করে গণতান্ত্রিক ভাষায় কাজ করুন’। মুখ্যমন্ত্রী জানান, ১০ দিন বাড়ির বাইরে থাকার পর আজ কলকাতা ফিরবেন তিনি। ঈদের দিন রেড রোডের প্রার্থনায় থাকতে হবে তাঁকে, ৯ তারিখ ইফতারে যোগ দেবেন। এরপর ফের গন্তব্য উত্তরবঙ্গ। এত ব্যস্ততার মাঝেও ১৩ তারিখ কালী পুজো দেবেন বলে জানান মমতা।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর