এবার মাধ্যমিক পাশেই মিলবে কেন্দ্রীয় সরকারি চাকরি! লোক নেবে পোস্ট অফিস, পাবেন মোটা মাইনে

বাংলাহান্ট ডেস্ক : ফের একবার সুখবর চাকরিপ্রার্থীদের জন্য। লক্ষাধিক কর্মী নিয়োগ করতে চলেছে ভারতীয় ডাক বিভাগ। এই নিয়োগ হবে পোস্ট অফিসের গ্রুপ ডি লেভেলের পদে। পোস্টম্যান, মেইলগার্ড, এমটিএস পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে ইন্ডিয়া পোস্টের তরফ থেকে। আজকের এই প্রতিবেদনে আমরা জেনে নেব নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

পদের নাম : পোস্টম্যান, মেলগার্ড, এমটিএস

   

 শূন্য পদের সংখ্যা : ৫৯,০৯৯ জনকে পোস্টম্যান, ১৪৪৫ জনকে মেলগার্ড ও ৩,৭৪৪ জনকে এমটিএস পদে নিয়োগ করা হবে। ৯১৩০ জনকে নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গ থেকে।

আরোও পড়ুন : এবার পাবেন ১২ কোচের লোকাল, চলবে শিয়ালদা মেনের ৫ প্ল্যাটফর্ম থেকেই! প্রকাশ্যে এল দিনক্ষণ

শিক্ষাগত যোগ্যতা : ন্যূনতম মাধ্যমিক অথবা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা আবেদনের যোগ্য।

বেতন : কেন্দ্রীয় বেতন কমিশন অনুযায়ী সর্বোচ্চ ২৫ হাজার টাকা মাসিক বেতন প্রদান করা হবে।

আরোও পড়ুন : মরমর অবস্থা! বিমানবন্দর থেকে কেনা পিৎজায় পেরেক! গলায় বিঁধল গায়ক কেশব দে’র

বয়সসীমা : এখানে আবেদনের ক্ষেত্রে ন্যূনতম বয়স ১৮ বছর। সর্বোচ্চ ৩২ বছর বয়সী প্রার্থীরা আবেদনের যোগ্য। বয়সের ক্ষেত্রে নিয়ম অনুযায়ী ছাড় পাবেন সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা।

A great paying job is available only after graduation

আবেদন গ্রহণ প্রক্রিয়া : এক্ষেত্রে অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া গ্রহণ করা হবে। অনলাইন আবেদন করতে ডাক বিভাগের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে। এরপর সংশ্লিষ্ট আবেদন লিংকে ক্লিক করে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে এবং পরে রেজিস্ট্রেশন নম্বর দিয়ে লগইন করে পুরো ফর্ম ফিলাপ করতে হবে। আবেদন চলাকালীন জরুরি ডকুমেন্টস নির্দেশ মতো স্ক্যান করে আপলোড করতে হবে। এছাড়াও প্রার্থীকে আবেদন ফি হিসাবে অনলাইন মাধ্যমে টাকা জমা করতে হবে। সবশেষে একবার যাচাই করে নিয়ে আবেদন পত্রটি ফাইনাল সাবমিট করে নিতে হবে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর