শিয়ালদা-সেক্টর ফাইভ রুটের মেট্রো নিয়ে সুখবর! অফিস যাওয়া আরও সহজ, সময়সূচিতেও বড় পরিবর্তন

বাংলাহান্ট ডেস্ক : শিয়ালদা থেকে সেক্টর ফাইভ বর্তমানে খুবই জনপ্রিয় একটি মেট্রো রুট। সল্টলেকগামী অফিস যাত্রীদের জন্য এই মেট্রো লাইন অত্যন্ত গুরুত্বপূর্ণ। সোমবার থেকে এই মেট্রো লাইনে আসছে বড় পরিবর্তন। এরফলে আগের থেকে আরও বেশি সুবিধা হবে যাত্রীদের। জানা গেছে, সোমবার থেকে শুক্রবার পর্যন্ত মেট্রো চলবে অটোমেটিক ট্রেন অপারেশন মুডে।

এর জেরে মেট্রোর গতি বৃদ্ধি পাবে। শিয়ালদা থেকে আরো কম সময়ে পৌঁছে যাওয়া যাবে সল্টলেক সেক্টর ফাইভ। বদল আসতে চলেছে সোম থেকে শুক্রবারের মেট্রো সূচিতে। তবে পুরনো সূচি মেনেই মেট্রো চলবে শনিবার। সোমবার থেকেই এবার আরও দ্রুততার সাথে মেট্রো চলাচল করবে শিয়ালদা ও সেক্টর ফাইভের মধ্যে।

   

আরোও পড়ুন ; হিন্দু সন্ন্যাসীদের নিশানা! বহরমপুরের ঘটনায় সরব বিজেপি, TMC-কে চরম আক্রমণ অমিত মালব্যর

মেট্রো সূত্রে খবর, নতুন এই ব্যবস্থা শুরু হওয়ার ফলে গতি বাড়বে মেট্রোর। এতদিন প্রায় ২০মিনিট সময় লাগত শিয়ালদা থেকে সেক্টর ফাইভ যাওয়ার জন্য। তবে নতুন এই ব্যবস্থা চালু হওয়ার ফলে এখন থেকে ১৭ মিনিটেই পৌঁছে যাওয়া যাবে শিয়ালদা থেকে সেক্টর ফাইভ। ফিরতি পথে সেক্টর ফাইভ থেকে শিয়ালদা আসতে ২০ মিনিট সময় লাগত আগে।

আরোও পড়ুন : অভিষেকের কপ্টারে আয়কর হানাই হয়নি? তবে কারা ছিলেন তারা? মুখ খুললেন এক আধিকারিক

বর্তমানে ১৮ মিনিটে পোঁছে যাওয়া যাবে সেক্টর ফাইভ থেকে শিয়ালদা। সোম থেকে শুক্রবার সকাল ৬টা ৫৫ মিনিটে শিয়ালদা থেকে ছাড়বে প্রথম মেট্রো। সকাল ৭টার বদলে ৭টা ৫ মিনিটে সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদার উদ্দেশ্যে প্রথম মেট্রো ছাড়বে। রাত ৯টা ৩৫ মিনিটে শেষ মেট্রো ছাড়বে শিয়ালদা থেকে।

Metro

 

রাত ৯টা বেজে ৪০ মিনিটে সল্টলেক সেক্টর ফাইভ থেকে শেষ মেট্রো শিয়ালদা উদ্দেশ্যে রওনা দেবে। তবে পূর্ব নির্ধারিত সূচি মেনেই মেট্রো চলবে শনিবার। নতুন এই ব্যবস্থার ফলে প্রায় দু-তিন মিনিট সংক্ষিপ্ত হবে মেট্রো যাত্রা। অনেক সময় দেখা যায় সামান্য এইটুকু সময়ের হেরফেরের জন্য অনেকের পরিকল্পিত সূচি বদল করতে হয়। তবে নতুন এই সিস্টেমে বেশ কিছুটা সময় বাঁচবে মেট্রো যাত্রীদের।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর