SSC-তে গিয়েছে ২৬০০০! এবার ১ লক্ষ চাকরির ঘোষণা মমতার, কোথায় হবে? জানালেন মুখ্যমন্ত্রী

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) মামলায় সোমবারই বাতিল হয়েছে ২০১৬ সালের গোটা এসএসসির প্যানেল। মোট ২৫৭৫৩ শিক্ষকের নিয়োগ বাতিল করেছে কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসকের ডিভিশন বেঞ্চ। যা নিয়ে রীতিমতো তোলপাড় রাজ্য। এই আবহেই এবার আরও এক লক্ষ চাকরির আশ্বাস মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। স্কুল শিক্ষক নয়, বুধবার বীরভূমের আউশগ্রাম থেকে দেউচা পাচামির প্রসঙ্গ উল্লেখ করে তৃণমূল সুপ্রিমো বলেন, ” ১ লক্ষ ছেলেমেয়ের চাকরি হবে দেউচা পাঁচামি থেকে।”

দেউচা পাঁচামির প্রসঙ্গ তুলে মমতা বলেন, ”দিন দিন বিদ্যুতের যে পরিমাণ চাহিদা বৃদ্ধি পাচ্ছে, আমি নিজে এত এসি ব্যবহার করি না। বিদুৎ অপচয় করবেন না। বাংলা সারা দেশকে বিদ্যুৎ বিক্রি করবে। দেউচা পাঁচামি থেকে এক লক্ষ চাকরি হবে।” চাকরি বলতেই মমতার মুখে উঠে আসে এসএসসি মামলায় হাইকোর্টের রায়ের প্রসঙ্গ।

এদিন ঝাঁঝলো আক্রমণ করে মমতা বলেন, ”চাকরি দেওয়ার ক্ষমতা নেই, চাকরি কেড়ে নেওয়ার ক্ষমতা আছে। কোন দফতর কীভাবে চাকরি দেয়, সেটা সেই দফতরের ব্যাপার। তাতে আমি মাথা ঘামাই না। কিন্তু আমার খারাপ লেগেছে। বিজেপির নেতাদের বলব, যারা এই সব কেস করে যারা কালির কলমে এই সব কাজ করছ, তাদের যদি বলা হয় টাকা ফেরত দিতে তারা কি পারবেন দিতে? এত শিক্ষকের চাকরি গেছে, বাংলায় কি সব স্কুল বন্ধ হয়ে যাবে? বাংলায় কি শিক্ষকরা চাকরি করবে না?’ প্রশ্ন মমতার।

এখানেই থেমে যাননি মমতা। তিনি আরও বলেন, ‘কোর্ট আটকে দিচ্ছে। বিজেপির একটা মহামিলন কেন্দ্র। অন্য কেউ যদি বিচার চান, বিচার পাবেন না। যারা এত মানুষের চাকরি খাচ্ছে, তারাই আসামীদের জামিন দিয়ে দিচ্ছে। আমি বিচারপতিদের নিয়ে কিছু বলব না। আমি রায় নিয়ে বলছি। তুমি স্ক্রুটিনি করতে দিতে পারতে। কিন্তু একবারে ২৬ হাজার চাকরি খেয়ে নিলে! এটা কি মজার মুলুক?”

Mamata Banerjee on Calcutta High Court order on SSC recruitment scam case

আরও পড়ুন: লিপস অ্যান্ড বাউন্ডস-এর ১৩৪ কোটির বাজেয়াপ্ত! শুনেই ক্ষোভে ফুঁসে উঠলেন জাস্টিস সিনহা, বললেন…

চাকরি যাওয়ার ইস্যুকে হাতিয়ার করে মমতার ডাক, ”২৬ হাজার চাকরি খাওয়ার প্রতিবাদে সরকারি কর্মচারীদের বলব, বিজেপিকে একটা ভোট দেবেন না! কে জানে, আবার চাকরি খাবে কবে?।’ গোটা ঘটনায় গেরুয়া শিবিরকে কাঠগড়ায় তুলে মমতা বলেন, ‘এরা কোর্ট কিনে নিয়েছে, এরা হাইকোর্ট কিনে নিয়েছে, এরা সিবিআই, এনআইএ কিনে নিয়েছে। সুপ্রিম কোর্টের কথা বলছি না। সুপ্রিম কোর্টের থেকে এখনও আমি বিচারের আশা করি।”


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর