প্রাক্তন জাস্টিস অভিজিৎ গাঙ্গুলিকে ‘হিজড়া’ বলে আক্রমণ! বেফাঁস কারামন্ত্রী অখিল গিরি

বাংলা হান্ট ডেস্কঃ সম্প্রতি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাগরিকত্ব নিয়ে মন্তব্য করেছিলেন কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি তথা তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলার রায় নিয়ে মমতার মন্তব্যের প্রেক্ষিতে অভিজিৎ বলেন, ‘আপনারা খোঁজ নিন ওনার নাগরিকত্ব কোথাকার, উনি কোথাকার নাগরিক’। এবার তাঁকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন রাজ্যের কারামন্ত্রী অখিল গিরি (Akhil Giri TMC)। ‘অভিজিৎ গাঙ্গুলি কি হিজড়া?’ বলেন তিনি।

বৃহস্পতিবার সন্ধ্যায় তমলুকে (Tamluk) একটি সমাবেশে যোগ দিয়েছিলেন মন্ত্রীমশাই। তৃণমূলের শিক্ষক সংগঠনের সেই সমাবেশে শুভেন্দুকে (Suvendu Adhikari) নিশানা করতে গিয়ে অখিল (Akhil Giri) বলেন, ‘কাল তমলুকের একটি সভায় শুভেন্দু অধিকারী মমতা বন্দ্যোপাধ্যায়কে রোহিঙ্গা বলেছেন। রাজ্যের মুখ্যমন্ত্রী নাকি রোহিঙ্গা। তাহলে আমিও বলছি, অভিজিৎ গাঙ্গুলি কি হিজড়া?’

এরপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে ফের এই নিয়ে সুর চড়ান মন্ত্রীমশাই। অখিল বলেন, ‘গতকাল আমাদের মুখ্যমন্ত্রীকে ওঁরা রোহিঙ্গা বলেছে। ওঁরা ভাষা সংযত করুক, তাহলে আমরাও ভাষা সংযত করব’।

আরও পড়ুনঃ কালই গাড়ি থেকে নামান কাঞ্চনকে! এবার মহা বিপাকে তৃণমূলের কল্যাণ!

এরপর সরাসরি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নিশানা করে অখিল বলেন, ‘কাঁথিতে নিজের বাবাকে ২ লাখ ভোটে কখনও জেতাতে পারেনি শুভেন্দু অধিকারী। ওঁর ভাইকে কীভাবে জেতাবে? ওঁরা ২ লাখ ভোটে কাঁথিতে পরাজিত হবে’।

এদিকে রাজ্যের কারামন্ত্রীর এহেন মন্তব্যের তীব্র নিন্দা করেছে বিজেপি শিবির। গেরুয়া শিবিরের তরফ থেকে বলা হয়েছে, পরাজয় আসন্ন জেনে একজন অবসরপ্রাপ্ত বিচারপতি এবং তৃতীয় লিঙ্গের মানুষদের প্রসঙ্গে একত্রে অপমানজনক কথা বলেছেন অখিল। লোকসভা ভোটের ফলপ্রকাশ হলে বৃহত্তর মেদিনীপুর থেকে তৃণমূল ধুয়ে মুছে সাফ হয়ে যাবে। রাজ্যপাট যাওয়ার ভয়েই ভুলভাল বকছেন অখিল।

Abhijit Ganguly Akhil Giri

যদিও এই প্রথম নয়, এর আগেই বেফাঁস মন্তব্য করে শিরোনামে উঠে এসেছেন তৃণমূলের অখিল। এর আগে শুভেন্দুকে নিশানা করতে গিয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সম্বন্ধে বিস্ফোরক মন্তব্য করেছিলেন তিনি। যা নিয়ে মুখ পুড়েছিল তৃণমূলের। সেবার দলের তরফ থেকে সেন্সরও করা হয় কারামন্ত্রীকে। তবে অখিল যে অখিলেই আছেন! তা ফের একবার প্রমাণিত হয়ে গেল গতকাল।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর