মাত্র পাঁচ মিনিটের ঝড়েই তোলপাড় মথুরাপুরে! প্রচন্ড দাবদাহের মধ্যেই সর্বস্বান্ত শতাধিক পরিবার

বাংলাহান্ট ডেস্ক : তীব্র গরম ও দাবদাহের মধ্যেই পাঁচ মিনিটের ঝড়। আর সেই ক্ষণস্থায়ী ঝড়ে লণ্ডভণ্ড দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর (Mathurapur) ১ ও ২ নম্বর ব্লকের একধিক বাড়ি। এই ঝড়ের ফলে ক্ষতি হয়েছে বহু পরিবারের। ঝড়ের দাপটে উড়ে গেছে কোনও বাড়ির চাল, আবার ভেঙে পড়েছে গোটা বাড়ি।

নদী তীরবর্তী এলাকার এই বাসিন্দারা প্রবল ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছেন। রাত্রিবেলা অনেকেই আশ্রয় নিতে গিয়েছিলেন নিরাপদ স্থানে। ফেরার পর দেখেন তাদের বাড়ি লন্ডভন্ড হয়ে গেছে। রায়দিঘির বিধায়ক ডক্টর অলোক জলদাতা শুক্রবার সকালে ঘটনাস্থলে যান। প্রাথমিকভাবে তিনি ত্রিপল ও কিছু ত্রাণ দিয়ে সাহায্য করেছেন ক্ষতিগ্রস্তদের।

   

আরোও পড়ুন : রাতেই ঝেঁপে বৃষ্টি! স্বস্তি মিলবে এই জেলাগুলিতে, সুখবর দিল আবহাওয়া দফতর

তবে এই অবস্থা থেকে কীভাবে মুক্তি মিলবে তা ভেবেই চিন্তিত ক্ষতিগ্রস্ত পরিবারগুলি। তারা সরকারের কাছে এ ব্যাপারে সাহায্য চেয়েছেন। অন্যদিকে, তীব্র গরমের মধ্যেই কিছুটা স্বস্তির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। রাজ্যজুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে সোমবার। তবে দাবদাহ বজায় থাকবে শনিবার পর্যন্ত।

আরোও পড়ুন : স্বাস্থ্য বিমা না থাকলেই খসবে বেশি অর্থ! দিতে হতে পারে ১০% বেশি টাকা

রবিবারের পর থেকে কিছুটা হলেও কমবে গরমের তীব্রতা। শুক্রবার পর্যন্ত দাবদাহের তীব্র সতর্কতা জারি করা রয়েছে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম ও বাঁকুড়া জেলায়। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রবিবারের মধ্যে দুই থেকে তিনটি তাপমাত্রা কমবে। তাই সোমবার থেকে তাপমাত্রা চলে আসতে পারে স্বাভাবিকের পর্যায়ে।

storm bd 1650008635

হাওয়া অফিস জানাচ্ছে, খুব প্রয়োজন না হলে বেলা এগারোটা থেকে বিকেল চারটে পর্যন্ত বাড়ির বাইরে না থাকতে। কলকাতা শহর দক্ষিণবঙ্গে আজ সকালের দিকে শুষ্ক পরিবেশ থাকলেও, বেলা বাড়ার সাথে সাথে বাড়তে পারে আর্দ্রতাজনিত অস্বস্তি। সব মিলিয়ে, সতর্কতা জারি হয়েছে দক্ষিণবঙ্গবাসীর জন্য।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর