ভোটের মাঝেই রাজ্যে ফের আয়কর হানা, ভোররাত থেকে চলছে তল্লাশি! এবার স্ক্যানারে কে?

বাংলা হান্ট ডেস্কঃ একদিকে দেশজুড়ে চলছে লোকসভা নির্বাচন, অন্যদিকে বাংলার বুকে ‘অ্যাকশন’ চলছে ইডি, সিবিআই, ইনকাম ট্যাক্সের (IT)! দ্বিতীয় দফার ভোটের দিন সন্দেশখালি থেকে বিপুল অস্ত্রভাণ্ডার উদ্ধার করেছিল সিবিআই। সেই ঘটনার রেশ একটু কমতেই এবার ‘হিসাব বহির্ভূত টাকা’র সন্ধানে হানা দিল আয়কর দফতরের আধিকারিকরা (Income Tax Raid)। শুক্রবার ভোররাত থেকে বনগাঁর একটি দোকানে তল্লাশি চালাচ্ছেন আইটি কর্তারা।

জানা যাচ্ছে, গতকাল রাতে বনগাঁ (Bangaon) টাউন মার্কেট এলাকার একটি রূপসজ্জার দোকানে ‘হিসাব বহির্ভূত টাকা’র খবর পায় পুলিশ। গোপন সূত্রে এই খবর মিলেছিল বলে জানা যাচ্ছে। এরপর সেই দোকানে হানা দেন তাঁরা। পুলিশ সূত্রে খবর, বনগাঁ সহ উত্তর ২৪ পরগণা লোকসভা আসনগুলিতে নির্বাচনের আগে হিসাব বহির্ভূত টাকা (Money) রাখা হয়েছে বনগাঁর ওই রূপসজ্জার দোকানে।

   

গোপন সূত্রে এই খবর পাওয়া মাত্রই ওই দোকানে হাজির হন পুলিশ আধিকারিকরা। খবর পাওয়ার পর ঘটনাস্থলে উপস্থিত হন বনগাঁর বিডিও কৃষ্ণেন্দু ঘোষ ও নির্বাচন কমিশনের আধিকারিকরা। জানা যাচ্ছে, ওই দোকানে টাকার অঙ্ক বেশি থাকার জন্য আয়কর দফতরে (Income Tax Department) খবর পাঠানো হয়। শুক্রবার ভোররাত পৌনে ৩টে নাগাদ আইটি দফতরের আধিকারিকরা বনগাঁ এসে পৌঁছন।

আরও পড়ুনঃ অনুব্রত, সায়গলের কীর্তি থেকে শিক্ষা! এবার নয়া ভাবনা নবান্নের, চাপে পড়বেন প্রভাবশালীরা

কলকাতা থেকে তিনজন আধিকারিক বনগাঁ আসেন বলে খবর। এরপর ওই ব্যবসায়ীর কাছে টাকার উৎস জানতে চাওয়া হয়। তবে তিনি কোনও সন্তোষজনক উত্তর দিতে পারেননি বলে খবর। জানা যাচ্ছে, সারা রাত ধরে বনগাঁর ওই রূপসজ্জার দোকানে চিরুনি তল্লাশি চালিয়েছেন আইটি কর্তারা। সেই সঙ্গেই চলেছে জিজ্ঞাসাবাদ।

Income Tax raid in Bangaon shop

সূত্রের খবর, সারা রাত ওই ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করেছেন আয়কর দফতরের আধিকারিকরা। শুক্রবার সকালেও ওই দোকানে তল্লাশি চালানো হয়েছে। বনগাঁ থানার পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে। ওই দোকানে ঠিক কত টাকার সন্ধান মিলেছে সেটা এখনও জানা যায়নি। তবে ভোটের মাঝে রাজ্যে আয়কর হানার এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে চর্চা।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর