MP, MLA না হয়েই কাড়ি কাড়ি টাকার মালিক! দেবাংশুর সম্পত্তির পরিমাণ শুনলে ছিটকে যাবেন

বাংলা হান্ট ডেস্কঃ চব্বিশের লোকসভা নির্বাচনে একাধিক তরুণ মুখকে টিকিট দিয়েছে তৃণমূল কংগ্রেস। তাঁদের মধ্যে অন্যতম হলেন দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya)। ‘অধিকারী গড়’ তমলুক থেকে তাঁকে দাঁড় করিয়েছে জোড়াফুল শিবির। সম্প্রতি সেই দেবাংশুই নির্বাচন কমিশনের কাছে হলফনামা জমা দিয়েছেন। সেখানে উল্লেখ করেছেন নিজের শিক্ষাগত যোগ্যতা এবং সম্পত্তির খতিয়ান। তৃণমূলের এই যুব নেতার কত সম্পত্তির মালিক (Debangshu Bhattacharya Property) চলুন দেখে নেওয়া যাক।

রাজনীতির ময়দানে খুব পুরনো না হলেও, অল্প সময়ের মধ্যেই সকলের নজর কেড়ে নিয়েছেন দেবাংশু। বাংলায় ‘খেলা হবে’ স্লোগানের বিপুল জনপ্রিয়তার নেপথ্যেও রয়েছেন এই যুব নেতা। শিক্ষাগত যোগ্যতার নিরিখে বলা হলে, দেবাংশু সিভিল ইঞ্জিনিয়ারিং পাশ। ২০১৭ সালে এই বিষয়ে ডিপ্লোমা করেন তিনি।

   

কমিশনের (Election Commission) কাছে দেওয়া হলফনামায় নিজের আয়ের খতিয়ানও তুলে ধরেছেন তমলুকের জোড়াফুল প্রার্থী (Tamluk TMC Candidate)। সেই তথ্য অনুসারে, বিগত তিন অর্থ বর্ষে প্রায়ই একই টাকা রোজগার করেছেন এই যুব নেতা। ২০২০-২১ অর্থবর্ষে দেবাংশুর আয়ের পরিমাণ ছিল ৪ লক্ষ ৯৯ হাজার ৯৮০ টাকা। পরের বছর তাঁর রোজগার ছিল ৪ লক্ষ ৯৭ হাজার ৪৯০ টাকা এবং ২০২২-২৩ আর্থিক বছরে দেবাংশু আয় করেন ৪ লক্ষ ৯৯ হাজার ৮২০ টাকা।

আরও পড়ুনঃ লোকসভা ভোটে কত আসন পাবে তৃণমূল? বাংলায় দাঁড়িয়ে বিরাট দাবি মোদীর, তুমুল চর্চা!

তমলুকের তৃণমূল (TMC) প্রার্থীর নামে লক্ষাধিক টাকা অস্থাবর সম্পত্তিও রয়েছে। দেবাংশুর নামে ৩টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট আছে। এছাড়া পোস্ট অফিস ও এলআইসিতেও অল্প করে বিনিয়োগ রয়েছে তৃণমূল নেতার। হলফনামা অনুসারে, দেবাংশুর মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ১৮ লক্ষ ৩০ হাজার ৭৬৪ টাকা। তাঁর নামে কোনও গাড়ি অথবা গয়না নেই।

Debangshu Bhattacharya property net worth

অন্যদিকে হলফনামায় দেবাংশু জানিয়েছেন, তাঁর নামে কোনও স্থাবর সম্পত্তি নেই। অর্থাৎ তৃণমূলের এই নেতার নামে জমিজমা, বাড়ি কিংবা ফ্ল্যাট নেই। পাশাপাশি তমলুকের তৃণমূল প্রার্থীর বাজারে কোনও ঋণও নেই। জানা যাচ্ছে, এখনও অবধি দেবাংশু যে টাকা আয় করেছেন, তা সমাজমাধ্যমের কনটেন্ট ক্রিয়েটার হিসেবে এসেছে। অর্থাৎ রাজনীতিবিদ হিসেবে বিপুল জনপ্রিয় হলেও, কনটেন্ট ক্রিয়েটার হিসেবেই লাখ টাকা আয় করেছেন তিনি।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর