CBSE দশম ও দ্বাদশের বোর্ড পরীক্ষার ফলাফল প্রকাশ কবে? জানানো হলো দিনক্ষণ

বাংলাহান্ট ডেস্ক : ইতিমধ্যেই পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হয়েছে। গত ২ মে তারিখ সাংবাদিক বৈঠক করে ফলাফল জানানোর পর ইতিমধ্যেই রেজাল্ট দেওয়ার কাজও শুরু হয়ে গিয়েছে। সরকারি বেসরকারি বিভিন্ন ওয়েবসাইট থেকে ছাত্র-ছাত্রীরা তাদের নিজেদের মাধ্যমিক পরীক্ষার ফলাফল দেখেছে।

এবার পালা উচ্চ মাধ্যমিকের ফলাফলের অপেক্ষা। মে মাসের ৮ তারিখে উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশ করা হবে। এরই মাঝে বড় খবর সিবিএসইর (Central Board of Secondary Education) দশম ও দ্বাদশের বোর্ড পরীক্ষার ফলাফল নিয়ে। অন্যদিকে প্রতিবেশী রাজ্য অসম, উত্তরপ্রদেশ-সহ দেশের বেশ কিছু রাজ্যের দশম এবং দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষার ফলাফল ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে।

আরোও পড়ুন: মজদুরি করছেন দর্শনম মগুলাইয়া! পদ্মশ্রী প্রাপকের এহেন করুণ দশা দেখে চোখে জল আসবে আপনার

তবে সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন অর্থাৎ সিবিএসইর (CBSE) তরফ থেকে দশম এবং দ্বাদশ শ্রেণীর রেজাল্ট কবে প্রকাশ করা হবে তা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। অবশেষে সিবিএসই বোর্ডের দশম এবং দ্বাদশের ফলপ্রকাশ নিয়ে রইল বিরাট খবর। প্রতিবেদনে সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করা যাক।

আরোও পড়ুন : ফের রেল দুর্ঘটনা বাংলাদেশে! গাজীপুরে মুখোমুখি দুই ট্রেন, লাইন থেকে ছিটকে গেল ৫ বগি, আহত ৫০

 cbseresults.nic.in-র তথ্য বলছে, সিবিএসই দশম এবং দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার সম্ভাবনা রয়েছে আগামী ২০ মে’র পর। তবে এখনো পর্যন্ত নির্দিষ্ট করে কোনদিনক্ষণ জানানো হয়নি বলেই খবর। সিবিএসইয়ের দশম এবং দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার মেধা তালিকা প্রকাশ করা হয় না। কেন্দ্রীয় বোর্ড কোন বোর্ড পরীক্ষার ক্ষেত্রে মেধাতালিকা প্রকাশ করবে না।

cbse 10th results 74970d92 6366 11e8 b4a9 2154dcd09999

প্রসঙ্গত, সিবিএসইয়ের ২০২৪ বর্ষের দশম শ্রেণীর বোর্ড পরীক্ষা শুরু হয়েছিল গত ১৫ ই ফেব্রুয়ারি থেকে। ১৩ ই মার্চ পর্যন্ত চলেছিল পরীক্ষা। অন্যদিকে দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষা শুরু হয় ১৫ ফেব্রুয়ারি থেকে। সেই পরীক্ষা চলে ছিল এপ্রিলের ২ তারিখ পর্যন্ত। আপাতত এই দুটি পরীক্ষার ফলাফল প্রকাশ নিয়ে উল্লিখিত বোর্ডের পরীক্ষার্থীরা অনিশ্চয়তার মধ্যেই রয়েছেন।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর