হুবহু নকল করে IPL-র টিকিট বিক্রি! তৃণমূল নেতার জালিয়াতি ফাঁস হতেই যা হল …

বাংলাহান্ট ডেস্ক : এবার তিলোত্তমার বুকে অভিনব প্রতারণা। প্রতারণায় নাম জোরালো খোদ এক তৃণমূল নেতার (Trinamool Congress)। আইপিএল-এর (IPL) টিকিট হুবহু নকল করে বিক্রি করার অভিযোগ তার বিরুদ্ধে। ধরা পড়তেই গ্রেপ্তার তৃণমূল নেতা। কে এই নেতা? এর আগে আইপিএল-এ বেটিংয়ের অভিযোগ উঠেছে প্রচুর। কিন্তু এবার হল আইপিএলের টিকিট জাল।

জালিয়াতির মূল পান্ডা এক তৃণমূল নেতা। এই তৃণমূল নেতার বিরুদ্ধে অভিযোগ আইপিএল-এর টিকিট জাল করে লক্ষাধিক টাকা প্রতারণার। ধৃত তৃণমূল নেতার নাম বিক্রম সাহা। ২৩ এপ্রিলের কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার্কিংসের ম্যাচের টিকিট জাল করে বিক্রি করেছিল বিক্রম, এমনটাই অভিযোগ তার বিরুদ্ধে।

আরোও পড়ুন : মাধ্যমিক পাশেই এবার হয়ে যাবে গ্রুপ ডি’র চাকরি! সুবর্ণ সুযোগ রেলে, এই তারিখেই শেষ আবেদন

জালিয়াতের খবর সূত্র মারফত পুলিশের কানে পৌঁছতেই তৎপর হয় কলকাতা পুলিশের গুন্ডাদমন শাখা। মঙ্গলবার রাতে নদিয়ার তাহেরপুর থেকে বিক্রমকে গ্রেফতার করে তারা। স্থানীয় সূত্রে খবর, তাহেরপুর শহর টিএমসিপি-র সভাপতি ছিল এই বিক্রম। পরে রানাঘাট সাংগঠনিক জেলার একটি গুরুত্বপূর্ণ পদেরও দায়িত্ব সমলেছে বিক্রম।

আরোও পড়ুন : তাপমাত্রা কমবে ৪ ডিগ্রি, বইবে ৬০ কিমি বেগে ঝড়! দক্ষিণবঙ্গের এই জেলাগুলোয় দুর্যোগের আভাস

বর্তমানে অবশ্য কোনও পদে নেই সে। তবে দলে না থাকলেও দল ছাড়েননি তিনি। ধৃতকে আজ পুলিশ ব্যাঙ্কশাল আদালতে পেশ করে। ২৩ এপ্রিল আইপিএল নিয়ে ব্যাপক উচ্ছ্বাস ছিল শহরবাসীর। কারণ ঐ দিন কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার্কিংসের খেলা ছিল। টিকিট নিয়ে হাহাকার পড়ে যায় ইডেনে।

খেলা শুরুর অনেক আগেই শেষ হয়ে যায় টিকিট। টিকিটের চাহিদা যেহেতু তুঙ্গে ছিল, সেটাকেই হাতিয়ার করে  প্রতারকরা ফন্দি আঁটে। জাল টিকিট বানিয়ে ফেলে। তা বিক্রিও হয় দেদার। বেশ মোটা অংকের টাকা আয় করে প্রতারকেরা। কিন্তু ম্যাচের দিন হাটে হাঁড়ি ভেঙে যায়। যারা ওই টিকিট নিয়ে খেলা দেখতে গেছিল জানা যায় সেই টিকিট ভুয়ো।

1711198153 ipl 7

এরপরই শুরু হয়ে যায় তৎপরতা। যারা প্রতারিত হয়েছিলেন তারাই থানায় অভিযোগ জানায়। এরপর পুলিশ তদন্ত নেমে জানতে পারে এর মূল পান্ডা তৃণমূল নেতা বিক্রম সাহা। তাকে ইতিমধ্যে গ্রেফতার করে আদালতে তুলেছে পুলিশ। এখন দেখার, এই প্রতারণা চক্রের আর কোন কোন তথ্য সামনে আসে।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর