দেশ জুড়ে ছুটবে একসাথে ১৯ টি বন্দে ভারত! সোনায় সোহাগা এই ৪ রাজ্যের, তালিকায় উঠল বাংলাও

বাংলাহান্ট ডেস্ক : বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express) ভারতীয় রেলের (Indian Railways) মুকুটের এক উল্লেখযোগ্য পালক তা বোধ হয় বলার অপেক্ষা রাখে না। দেশীয় প্রযুক্তির সেমি হাই স্পিড প্রেম হল বন্দে ভারত এক্সপ্রেস। দেশের বিভিন্ন প্রান্তে ছুটে চলেছে এই ট্রেন। তবে এখানে কিন্তু শেষ নয়। বন্দে ভারত স্লিপার এবং বন্দে ভারত মেট্রো খুব তাড়াতাড়ি চালু হতে চলেছে বলে খবর। এবার বন্দে ভারত মেট্রো নিয়ে বড় আপডেট দিল ভারতীয় রিল।

 ১৯টি বন্দে ভারত মেট্রো চলবে দেশে। আপাতত ভারতীয় রেল তার প্রস্তুতি শুরু করে দিয়েছে। এখন দেশে ৫০টি বন্দে ভারত এক্সপ্রেস দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলেছে। এবার সেই তালিকায় জুড়তে চলেছে ১৯টি বন্দে ভারত মেট্রো রেল। তাই বলাই যায়, এই ১৯টি বন্দে ভারত মেট্রো চালু হওয়ার পর বন্দে ভারতের সিরিজ ভারতীয় রেলের ঐতিহ্যকে আরোও গৌরবান্বিত করবে।

   

আরোও পড়ুন : কনফার্ম! এবার হাওড়া থেকে এই সময়ে চলবে ‘স্পেশাল’ সুপারফাস্ট, বড়সড় ঘোষণা রেলের

রেল সূত্রে খবর, আর বেশি দেরি নেই। খুব দ্রুতই ১৯টি বন্দে ভারত মেট্রো চালাতেবতৎপর হয়েছে দক্ষিণ-পূর্ব রেলওয়ে। ইতিমধ্যেই জনপ্রিয় এবং চাহিদা পূর্ণ ১৯টি রুট রেলের তরফ থেকে বেছে নেওয়া হয়েছে। ওই ১৯টি রুটের মধ্যে ঝাড়খন্ড, বিহার, বাংলা এবং উড়িষ্যার মতো রাজ্য রয়েছে। কোন কোন রুটে চলবে এই ট্রেন? ইতিমধ্যেই সেই তালিকার সম্ভাব্য রূপ প্রকাশ্যে এসেছে।

Vande Bharat 1

টাটানগর-গয়া-টাটানগর, হাওড়া-ধানবাদ-হাওড়া, আসানসোল এবং খড়গপুর থেকে দীঘা প্রভৃতি রুটে এই সব বন্দে ভারত ট্রেন চলবে বলে জানা গিয়েছে। এছাড়াও রাঁচি, বোকারো, রাউরকেল্লা, তরী, বালেশ্বর স্টেশন থেকে থেকে বন্দে ভারত মেট্রো চালানোর কথা রয়েছে। তবে বিষয়টি রেলের পক্ষ থেকে কোনো কিছুই নিশ্চিত করে জানানো হয়নি। খুব দ্রুত আনুষ্ঠানিক ঘোষণা করা হবে বলে মনে করা হচ্ছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর