কাল থেকেই টানা বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ! কতদিন চলবে? আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: আবহাওয়ার ভোলবদল। গত কয়েকদিন অস্বস্তিকর গরমের পর এবার ফের বৃষ্টিতে ভিজতে চলেছে রাজ্য। অপেক্ষা মাত্র কয়েক ঘণ্টার। রবিবার থেকে টানা বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গের (South Bengal) একাধিক জেলা। বৃষ্টি চলবে উত্তরবঙ্গেও। কতদিন বহাল থাকবে দাপট? জানুন আবহাওয়ার খবর (Weather Update)।

আজ সকাল থেকেই দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় মেঘলা আকাশ থাকলেও বৃষ্টির সম্ভাবনা নেই। এদিন দক্ষিণবঙ্গের পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম ও পশ্চিম বর্ধমান এই চার জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে। পাশাপাশি কলকাতায় বিরক্ত করবে গরম ও আদ্রতাজনিত অস্বস্তি। ১৯ মে থেকে ফের ভিজবে দক্ষিণবঙ্গ। রবিবার পশ্চিমের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর।

   

সোমবার থেকে বাড়বে বৃষ্টি। ২০ তারিখ পঞ্চম দফা ভোটের দিন বজ্রপাত সহ বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই। ঝড়-বৃষ্টি চলবে কলকাতাতেও। ফের একবার পড়বে তাপমাত্রা। ২১ তারিখ দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। এদিন বেশি বৃষ্টির সম্ভাবনা হুগলি, পূর্ব ও পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া এই সমস্ত জেলা গুলিতে।

Weather Update Rain is starting again in West Bengal.

আরও পড়ুন: কয়লা-গরু পাচারের ‘মূল হোতার’ বাবা-মা পালিয়েছেন বিদেশে! আদালতে বিস্ফোরক তথ্য দিল ED

রবিবার দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুরর বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে দমকা হাওয়া বইবে। কালবৈশাখীর সম্ভবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। আজ উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহার,দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি-উত্তরবঙ্গের এই ৫ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি বইবে ঝোড়ো হাওয়া। রবিবার পর্যন্ত উত্তরে বৃষ্টি চলবে। তারপর উত্তরে কমলেও দক্ষিণে বহাল থাকবে বৃষ্টিপাত।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর