‘আমার কাছে ব্রহ্মাস্ত্র আছে’! হুঙ্কার অভিষেকের, ঠিক কীসের কথা বললেন তৃণমূল প্রার্থী?

বাংলা হান্ট ডেস্কঃ ১০ বছর ধরে ডায়মন্ড হারবারের সাংসদ তিনি। এবার জিতলে হ্যাট-ট্রিক হবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)। বিগত এক দশকে ডায়মন্ড হারবারকে কার্যত নিজের ‘গড়’ বানিয়ে ফেলেছেন তৃণমূল (TMC) সেনাপতি। এবারও জয়ের ব্যাপারে নিশ্চিত তিনি। শনিবার রোড শো থেকে এমনই সুর শোনা গেল তাঁর গলায়।

লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর থেকে রাজ্যের নানান জেলায় জেলায় ঘুরে ঘুরে প্রচার করছেন অভিষেক। পঞ্চম দফার ভোটের আগে শনিবার নিজের কেন্দ্রে যান তিনি। ডায়মন্ড হারবারে (Diamond Harbour) রোড শো-তে অংশগ্রহণ করেছিলেন তৃণমূলের (Trinamool Congress) সেকেন্ড ইন কমান্ড। সেখান থেকে বিজেপিকে আক্রমণ শানিয়ে বলেন, ‘উনিশ সাল থেকে ক্রমাগত আমার এবং মা-বাবার ওপর কেন্দ্রীয় এজেন্সির অত্যাচার আপনারা দেখেছেন। যারা টেলিভিশনের সামনে বসে আমার বাপ বাপান্ত করে, তাঁরা আমার বিরুদ্ধে দাঁড় করানোর জন্য লোক খুঁজে পায় না। এক মাস সময় লেগেছে’।

   

অভিষেকের সংযোজন, ‘যা ঘটছে তাতে বলছে তৃণমূল কংগ্রেস আর অভিষেক বন্দ্যোপাধ্যায় দায়ী। আপনারা যদি প্রার্থী না খুঁজে পান, তাহলে অভিষেক সেখানে কী করতে পারে’। এরপর করোনার সময়ের প্রসঙ্গ টেনে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, ‘বিরোধীরা আসলে একটু জিজ্ঞেস করবেন, করোনার সময় কোথায় ছিলেন? মা-বোনেদের মুখে তখন খাবার তুলে দিয়েছিল কিনা? আমি বৃদ্ধ-বৃদ্ধাদের শ্রদ্ধার্ঘ্য নিবেদন করায় আমায় ব্যঙ্গ বিদ্রূপ করেছিল বিজেপি। কিন্তু গোটা দেশে কেউ এই কাজ করতে পারেনি’।

আরও পড়ুনঃ পৈশাচিক! রাতের অন্ধকারে সন্দেশখালিতে অষ্টম শ্রেণির ছাত্রীর শ্লীলতাহানি! CBI-র দ্বারস্থ পরিবার

এরপর সাংসদ হিসেবে ডায়মন্ড হারবারের উন্নয়নের জন্য তিনি কী কী কাজ করেছেন তার খতিয়ান তুলে ধরেন অভিষেক। তৃণমূল প্রার্থী বলেন, ‘বিগত ১০ বছরে ৫৫৮০ কোটি টাকার কাজ করেছি… প্রত্যেক দিন ৫৫ লক্ষ টাকার কাজ করেছি। প্রত্যেক ঘণ্টায় প্রায় ৬ লক্ষ টাকার কাজ হয়েছে’।

অভিষেক জানান, ভোটের জন্য এতদিন রাজ্যের নানান প্রান্তে প্রচার করেছেন তিনি। তবে আগামী ২৩ তারিখ থেকে ডায়মন্ড হারবারের মাটি আঁকড়েই পড়ে থাকবেন তিনি। তৃণমূল সেনাপতির কথায়, ’২৩ থেকে ৩০ তারিখ, শেষ ৭ দিন আমি কোথাও যাব না। ডায়মন্ড হারবার এবং দক্ষিণ ২৪ পরগণায় থাকব। যে বুথে ডাকবেন আমি সেখানে চলে যাব। ভোটের দিন আমি বুথে যাই না। আপনারা সেটা জানেন। ডায়মন্ড হারবারে আমি আসতে পারি। তবে ভোটের দিন আমি বুথে আসি না’।

Abhishek Banerjee slams BJP from Bardhaman and Hooghly rally

এরপর দলের কর্মীদের জন্য ৪ লক্ষ ব্যবধানের লক্ষ্য মাত্রা বেঁধে দিয়ে অভিষেক বলেন, ‘আমি শুধু ৪ লাখের ব্যবধান চাই। দেশের মধ্যে যেন পয়লা নম্বর হয়’। এরপর সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ শানিয়ে বলেন, ‘প্রধানমন্ত্রী এখানে এসে ১০০ সভা করুন। আপনি, সিবিআই কেউ আমার ৪ লক্ষ ব্যবধান আটকাতে পারবে না। আমার কাছে ব্রহ্মাস্ত্র আছে, আমার ব্রহ্মাস্ত্র হল আমার মানুষ। আমি ডায়মন্ড হারবারে আমি আছি বলে কিছু করতে পারেনি… আমি শুনলাম যে বুথে এজেন্ট বসানোর কোনও লোক নেই। আমি শুনলাম এজেন্ট বসানোর জন্য ১০,০০০ টাকা দেবে বলছে। একটা প্রার্থী দিতে ১ মাস লেগেছে। এবার ভাবুন ২০০০ বুথে এজেন্ট বসাতে কতদিন সময় লাগবে’।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর