৪ জুনের পরই শুরু মোদীর ‘অ্যাকশন’! প্রধানমন্ত্রীর এক কথায় বাংলার ‘দুর্নীতিবাজ’ মন্ত্রীদের উড়ল ঘুম

বাংলা হান্ট ডেস্ক: এ বলে আমায় দেখ তো ও বলে আমায় দেখ! ভোট প্রচারের ময়দানে শাসক-বিরোধী কেউই যেন একে অপরকে এক চুলও জায়গা ছাড়তে নারাজ। দেখতে দেখতে ২০২৪-র লোকসভা নির্বাচনও (Loksabha Election 2024) প্রায় শেষের পথে।এরই মধ্যে পঞ্চম দফা ভোটের আগে বাংলায় এসে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)।

রবিবার বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাতোর (Jyotirmay Singh Mahato) প্রচারে পুরুলিয়ার গ্যাংগারা এলাকায় সভা ছিল প্রধানমন্ত্রীর। এদিন ভোটের প্রচারে এসে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-কে কাঠগড়ায় তুলে দুর্নীতি,টাকা উদ্ধার, শেখ শাহজাহান সহ একাধিক ইস্যুতে বিঁধলেন নমো।সভা মঞ্চ থেকেই এদিন মোদির হুঙ্কার, ‘আগামী ৪ জুনের পর দুর্নীতিবাজদের বিরুদ্ধে আরো জোরালো অ্যাকশন হবে।

   

প্রসঙ্গত মোদী জামানার শুরু থেকেই কংগ্রেস-তৃণমূল নেতাদের বাড়ি থেকে উদ্ধার হচ্ছে নোটের পাহাড়। লাগাতার কেন্দ্রীয় সংস্থাগুলির তদন্তে উদ্ধার হচ্ছে নেতা মন্ত্রীদের বিরুদ্ধে উঠে আসছে একের পর এক দুর্নীতির অভিযোগ।যা নিয়ে বিরোধীদের বরাবরের অভিযোগ যদি-সিবিআই-র মত সংস্থাগুলিকে নিজেদের পকেটে নিয়ে চলে  বিজেপি। তাই বিজেপি নেতা-মন্ত্রীরা নিজেরা দুর্নীতি করলেও এই সমস্ত কেন্দ্রীয় সংস্থাগুলির সাহায্য নিয়ে বারবার পার পেয়ে যাচ্ছেন তাঁরা।

তবে এই সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েই এদিন কংগ্রেস এবং তৃণমূল নেতা-মন্ত্রীদের খোঁচা দিয়ে মোদি বলেন, ‘কংগ্রেসের নেতাদের বাড়ি থেকে টাকার পাহাড় উদ্ধার হচ্ছে। তৃণমূলের নেতা-মন্ত্রীদের বাড়িতেও নোটের পাহাড় উদ্ধার হচ্ছে। আমি তো জীবনে একসঙ্গে এত টাকা দেখিইনি। এরা নিজেরা দুর্নীতি করে হাতেনাতে ধরা পড়ছে আর মোদিকে দুষছে।’

আরও পড়ুন: ‘আমার কাছে ব্রহ্মাস্ত্র আছে’! হুঙ্কার অভিষেকের, ঠিক কীসের কথা বললেন তৃণমূল প্রার্থী?

এরপরেই মোদির সাফাই, ‘আমি তো দেশবাসীদের কাছ থেকে কিছুই লুকোই না। ২০১৪ সালে আমি বলেছিলাম, দুর্নীতিবাজদের বিরুদ্ধে পদক্ষেপ করব। ২০১৯ সালেও বলেছিলাম এক-এক করে সব দুর্নীতিবাজদের পাকড়াও করব।’

অতীতের উদাহরণ টানার পরেই এদিন আবার প্রতিশ্রুতি দিয়ে বাংলার মানুষকে মোদী বলেন, ‘চব্বিশে দাঁড়িয়ে বলছি, দুর্নীতিবাজদের জেলের বাইরে থাকতে দেব না। মোদি হিসেবে আরও একটা গ্যারান্টি দিচ্ছি, ৪ জুনের পর নতুন সরকার তৈরি হতেই এরকম সব দুর্নীতিবাজদের জীবন জেলেই কাটবে।’ শেষে ভাঙা বাংলা উচারণে এদিন প্রধানমন্ত্রীর চ্যালেঞ্জ,’ ৪ জুনের পর দুর্নীতিবাজদের বিরুদ্ধে আরও তীব্র হবে অ্যাকশন।’

Modi 1

আর দুর্নীতিবাজদের থেকে উদ্ধার করা টাকা আমজনতার হাতে তুলে দেওয়ার আশ্বাস দিয়ে এদিন নরেন্দ্র মোদীর আরও সংযোজন,’লুঠের পয়সা মোদী যে উদ্ধার করছে, তা গরিবদের। আমি চেষ্টা করব, সেই পয়সা যেন তাঁরা ফেরত পান। মোদীর সবাইকে প্রকল্পের সুবিধা পাইয়ে দিয়েছে। সবাই ঘর পেয়েছেন, বাথরুম-গ্যাস সবাই পেয়েছেন। বিনা পয়সায় রেশন দিয়েছে, কোথাও কোনও ভেদাভেদ করেনি’।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর