শিলিগুড়ি-হাওড়া বন্দে ভারতে বিপত্তি! ট্রেনের মধ্যেই ছাতা মাথায় বসে রইলেন ক্ষুব্ধ যাত্রীরা

বাংলাহান্ট ডেস্ক : এসি বিকল হয়ে জল পড়ার অভিযোগ উঠলো শিলিগুড়ি থেকে হাওড়াগামী বন্দেভারত এক্সপ্রেসে (Vande Bharat Express)। রীতিমতো বাধ্য হয়ে মাথায় ছাতা দিয়ে বসে থাকতে হলে যাত্রীদের। বোলপুর স্টেশনে ট্রেন পৌঁছানো মাত্রই ক্ষোভে ফেটে পড়েন বন্ধে ভারতের যাত্রীরা। পরে ভারতীয় রেল (Indian Railways) কর্মীরা জল পরিষ্কার করে বিষয়টি সামাল দেবার চেষ্টা করেন। মেসি বিকল হয়ে যাওয়ার কারণে সাংঘাতিক অস্বস্তির মধ্যে পড়তে হয়েছিল যাত্রীদের।

সূত্র অনুযায়ী জানা গিয়েছে যে, এসি বিকল হয়ে যাওয়ার নিয়ে অসহনীয় পরিস্থিতির সৃষ্টি হয় শিলিগুড়ি থেকে হাওড়াগামী বন্দেভারত এক্সপ্রেসে। এসি বিকল হয়ে গিয়েছিল ডাউন বন্দেভারত এক্সপ্রেসের সি ১৩ কামড়ায়। মালদা স্টেশন বেরোতেই এসি থেকে জল পরতে শুরু করে। জল থেকে বাঁচতে ট্রেনের মধ্যেই ছাতা মাথায় বসে থাকতে হয় যাত্রীদের। এমনই অভিযোগ উঠে আসছে। টিকিট কালেক্টর বা রেলকর্মীদের ডেকে কোন কাজের কাজ কিছুই হয়নি বলে অভিযোগ। সেই কারণেই বোলপুর স্টেশনের ট্রেন ঢুকতেই বিক্ষোভ দেখান যাত্রীরা। রেল কর্মীরা সঙ্গে সঙ্গে এসে জল মুছলে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসে।

   

আরোও পড়ুন : পকেটে রাখুন মাত্র ১০০০ টাকা! দুর্দান্ত ডিলাক্স মিলবে দার্জিলিংয়েই, মাথায় রাখুন এই লজগুলোর নাম

রামচন্দ্র দাস নামে এক যাত্রী অভিযোগ করে বলেন, “আমার ৩টের সময় ট্রেনে উঠি। তারপর থেকে কুলিং সিস্টেম একেবারেই খারাপ ছিল। আধ ঘণ্টা পর ঘাম শুরু হয়। আমরা অভিযোগ জানাই। এরপর দু’জন আসেন। তাঁরা আমাদের বারে বারে আধ ঘণ্টা করে অপেক্ষা করান। এরপর জল পড়া শুরু হয়। প্রথমে কামরার পিছন দিকে জল পড়ছিল। পরে তা ধীরে ধীরে সামনের দিকেও চলে আসে।”

vande bharat

স্বাভাবিক ভাবেই যাত্রীরা প্রশ্ন তুলেছেন, এত টাকা দিয়ে টিকিট কেটে ফাস্ট ক্লাস ট্রেনের পরিষেবা এত নিম্নমানের কেন হবে? টিটিকে বারবার জানানোর পরেও তিনি কোন ব্যবস্থা গ্রহণ করেননি বলে অভিযোগ করেন যাত্রীরা। শীতাতপ নিয়ন্ত্রিত হওয়ায় খোলা যায় না ট্রেনের কোনও জানলা। তার মধ্যে আবার এসি বিকল হয়ে বসে আছে। রীতিমত সাংঘাতিক অবস্থার মধ্যে দিয়ে সফর করতে হয়েছে যাত্রীদের। এখনো পর্যন্ত রেল কর্তৃপক্ষের তরফে কোন প্রতিক্রিয়া মেলেনি।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর