ভোটের ২৪ ঘণ্টা আগেই জয় হিরণের! কলকাতা হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন দেব

বাংলা হান্ট ডেস্কঃ আগামীকাল ষষ্ঠ দফায় লোকসভা নির্বাচন। তালিকায় রয়েছে ঘাটাল লোকসভা কেন্দ্র। আর ভোটের ভোটের ২৪ ঘণ্টা আগে আদালতে (Calcutta High Court) বিরাট স্বস্তি পেলেন ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ (Hiran) চট্টোপাধ্যায়। এদিন বিচারপতি অমৃতা সিনহার নির্দেশ, আগামী ১৭ জুন পর্যন্ত পদ্মপ্রার্থীর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারবে না পুলিশ।

২৪ এর লোকসভা ভোটের প্রথম থেকেই শিরোনামে দেব বনাম হিরণ ইস্যু। সম্প্রতি তা আরও জোড়ালো হয়েছে। নির্বাচন শুরু হওয়ার আগে থেকেই বহুবার দেবের বিরুদ্ধে চাকরি বিক্রির অভিযোগ তুলে সরব হন হিরণ। এরই মাঝে সম্প্রতি একটি অডিও ক্লিপ সোশ্যাল মাধ্যমে পোস্ট করেছিলেন হিরণ। যাতে ঘাটালের তৃণমূল প্রার্থী দেবের বিরুদ্ধে চাকরি বিক্রির অভিযোগ তোলা হয়। (ভাইরাল অডিওর সত্যতা যাচাই করেনি বাংলা হান্ট)

   

এই ঘটনার প্রেক্ষাতেই গত ১৮ মে হিরণের বিরুদ্ধে ঘাটাল থানায় এফআইআর দায়ের করেছিলেন ঘাটালের বিদায়ী সাংসদ তথা এবারের তৃণমূল প্রার্থী দেব৷ দেবের অভিযোগ ছিল, ভোটের আগে যে সব অডিও বা ভিডিও ভাইরাল করা হচ্ছে তাতে তার গলা নকল করা হয়েছে। সেসব আসল নয়। এদিকে সেই FIR-র পাল্টা আদালতের হস্তক্ষেপ চেয়ে কলকাতা হাইকোর্টে যান হিরণ।

Calcutta High Court

আরও পড়ুন: রাজভবনে শ্লীলতাহানি কাণ্ডে নয়া মোড়! বিরাট নির্দেশ হাই কোর্টের, তোলপাড় রাজ্য!

শুক্রবার ওই মামলায় শুনানি ছিল বিচারপতি অমৃতা সিনহার এজলাসে। সেই মামলাতেই অন্তর্বর্তী স্থগিতাদেশের নির্দেশ দিয়েছেন বিচারপতি অমৃতা সিনহা। হাইকোর্টের নির্দেশ, আগামী ১৭ জুন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই মামলায় অন্তর্বর্তী স্থগিতাদেশ বহাল থাকবে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর