পরনে শাড়ি, খোলা চুল! জাপানের রাস্তায় ভারতীয় ঐতিহ্যকে তুলে ধরলেন এই নারী, চর্চা নেটপাড়ায়

বাংলাহান্ট ডেস্ক : ভারতীয় সংস্কৃতির অন্যতম ঐতিহ্যবাহী পোশাক শাড়ি। ভারতের পাশাপাশি বিশ্বের একাধিক দেশে রয়েছে শাড়ি পরার চল। তবে ভারতীয় ডিজাইনের শাড়ি গোটা বিশ্বেই সমাদৃত। সম্প্রতি বিভিন্ন আন্তর্জাতিক অনুষ্ঠানে শাড়ি পরেই দেখা গেছে আলিয়া, দীপিকাদের মতো বলিউডেরর প্রথম সারির নায়িকাদেরও।

এছাড়াও বিদেশে বসবাসকারী বহু ভারতীয় নারী (Indian woman) এখনো শাড়ি পরেন। বিশেষ করে অনুষ্ঠান-পার্বণের দিনে শাড়ি পরতে দেখা যায় তাদের। বিদেশিরাও বেশ কৌতূহলী ভারতীয় শাড়িকে নিয়ে। বিদেশের রাস্তায় শাড়ি পরে কাউকে দেখলে অনেকের চোখই আটকে যায় সেখানে। এবার সেরকমই দৃশ্য দেখা গেল জাপানের (Japan) টোকিও শহরে।

   

আরোও পড়ুন : এ কী অবস্থা! জলে ভাসছে পার্কস্ট্রিট, এসপ্ল্যানেড স্টেশনের মাঝের ট্র্যাক, ৪ ঘন্টা চলল না মেট্রো

ভাইরাল হওয়া ভিডিওতে (Viral Video) দেখা যাচ্ছে সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েনসার মাহি শর্মা টোকিওর রাস্তায় সোনালি জরির কাজ করা, আকাশি রঙের শাড়ি পরে ঘুরে বেড়াচ্ছেন। মাহির কোমর পর্যন্ত লম্বা খোলা চুল আর শাড়ি দেখে রাস্তায় দাঁড়ানো অনেকেই ঘুরে ঘুরে দেখছেন তাঁকে। নিজেদের মোবাইল ফোনে অনেকে আবার মাহির ভিডিও করছেন।

আরোও পড়ুন : দিঘায় সমুদ্রস্নান রুখতে কঠোর হচ্ছে প্রশাসন! জলোচ্ছ্বাসের মাঝে বিচে গেলেই মিলবে কড়া শাস্তি

মাহির হাঁটাচলার স্টাইল, কোমর পর্যন্ত এলো চুল, একদল তরুণ-তরুণী নিজেদের মোবাইলে বন্দি করেন। এই দৃশ্য দেখে নিজেও আপ্লুত হয়ে পড়েন মাহি। মাহি জানান, “এমনিই হঠাৎ করে শাড়ি পরে রাস্তায় বেরিয়েছিলাম। আমার পোশাক দেখে যে সকলে এমন আপ্লুত হয়ে পড়বেন তা বুঝিনি।”

মাহি নিজে এই ভিডিওটি শেয়ার করেছেন ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। তারপর ঝড়ের বেগে ভাইরাল হয়েছে সেই ভিডিও। বহু মানুষ কমেন্ট করেছেন এই ভিডিও দেখে। একজন ব্যবহারকারী লিখেছেন, “জাপানের রাস্তায় ভারতীয় সংস্কৃতিকে তুলে ধরার জন্য ধন্যবাদ।” আবার কেউ লিখেছেন, “জাপানের রাস্তায় নবিতাকে দেখতে পেলেন?”

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর