৬ খানা ফৌজদাড়ি মামলা! সম্পত্তির নিরিখে অভিনেত্রী, PhD ধারীকেও পেছনে ফেললেন CPM-র সৃজন

বাংলা হান্ট ডেস্কঃ ষষ্ঠ দফা শেষ। হাতে বাকি আর এক। চব্বিশের লোকসভা নির্বাচনে বেশ কয়েকটি কেন্দ্রের দিকে নজর থাকবে সকলের। যার মধ্যে অন্যতম হল যাদবপুর। হাইভোল্টেজ এই কেন্দ্রে তৃণমূল দাঁড় করিয়েছে যুব নেত্রী সায়নী ঘোষকে (Saayoni Ghosh)। বামেদের বাজি সৃজন ভট্টাচার্য (Srijan Bhattacharya) এবং বিজেপির ভরসা উচ্চশিক্ষিত অনির্বাণ গাঙ্গুলি (Anirban Ganguly)। আগামী ১ জুন যাদবপুর কেন্দ্রে ভোটগ্রহণ। সম্প্রতি তিন প্রার্থী নিজেদের মনোনয়ন জমা করেছেন। আর সেই থেকেই উঠে এসেছে এই তিনজনার সম্পত্তির খতিয়ান। যেই পরিসংখ্যান খানিক ভাবাচ্ছেও সকলকে।

হলফনামার তথ্য অনুসারে, সম্পত্তির নিরিখে তৃণমূলের তারকা প্রার্থী অভিনেত্রী সায়নী ঘোষ থেকে শুরু করে উচ্চশিক্ষিত পিএচইডি হোল্ডার অনির্বাণ গাঙ্গুলিকেও অনেক পেছনে ফেলে এগিয়ে গিয়েছেন সিপিএম প্রার্থী দলের হোলটাইমার সৃজন ভট্টাচার্য। ভাবতে কিছুটা অবাক লাগলেও তথ্য একথাই বলছে।

   

তথ্যানুসারে, উচ্চ মাধ্যমিক পাশ তৃণমূল প্রার্থী সায়নী ঘোষের মোট সম্পত্তির পরিমাণ ৯১ লক্ষ ৮৯ হাজার ৪৬২ টাকা। যার মধ্যে স্থাবর সম্পত্তি রয়েছে
৬২ লক্ষ ৬৪ হাজার টাকার আর অস্থাবর ২৯ লক্ষ ২৫ হাজার ৪৬২ টাকা (২০২৪ সালের হিসেব)। বিজেপি প্রার্থী বিজেপি পিএইচডি-ধারী অনির্বাণ গাঙ্গুলির ২০২৪ সালের হিসেব অনুসারে ৪৪ লক্ষ ৪৮ হাজার ৪৭০ টাকার অস্থাবর সম্পত্তি রয়েছে। স্থাবর সম্পত্তি নেই। আর এই দুই প্রার্থীর থেকে বহু অংশে বড়োলোক CPM-র হোলটাইমার।

এবারের নির্বাচনে তরুণ মুখ সৃজন ভট্টাচার্যকে (Srijan Bhattacharya) যাদবপুর কেন্দ্র থেকে দাঁড় করিয়েছে বামেরা। সৃজনের হলফনামা থেকে জানা গিয়েছে, গত তিন বছরেই তার সম্পত্তি ব্যাপক পরিমাণে বৃদ্ধি পেয়েছে। হলফনামা থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী সৃজন কোটিপতি। বাম প্রার্থীর অস্থাবর সম্পত্তির পরিমাণ ১ কোটি ৭১ হাজার ৮১ টাকা।

srijan

আরও পড়ুন: ফের হবে লন্ডভন্ড! একটু পরই ঝোড়ো হওয়ার সাথে তুমুল বৃষ্টি শুরু দক্ষিণবঙ্গে, আজ আরও ভয়ঙ্কর?

অন্যদিকে পেশায় কলেজ শিক্ষিকা সৃজনের স্ত্রীয়ের অস্থাবর সম্পত্তির পরিমাণ হল ৪ লক্ষ ১৭ হাজার ৮৮৬ টাকা। পেশা হিসেবে নিজেকে সিপিএমের ‘হোলটাইমার’ হিসেবেই উল্লেখ করেছেন যাদবপুরের প্রার্থী। এদিকে ৬ খানা ফৌজদারি মামলা রয়েছে তার বিরুদ্ধে। এদিক থেকেও যাদবপুরের অন্য প্রার্থীদের থেকে এগিয়ে তিনি। সায়নী ঘোষ ও অনির্বাণ গাঙ্গুলির রয়েছে ১টি করে ফৌজদারি মামলা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর