T20 বিশ্বকাপে ভারতের খেলা দেখতে গিয়ে উড়বে ঘুম? কত রাতে শুরু হবে ম্যাচ? জেনে নিন এখনই

বাংলা হান্ট ডেস্ক: শুরু হতে চলেছে T20 বিশ্বকাপ (ICC T20 World Cup 2024)। আগামী ২ জুন থেকে শুরু হয়ে যাবে ক্রিকেটের অন্যতম জনপ্রিয় এই টুর্নামেন্ট। এবারের T20 বিশ্বকাপে অংশগ্রহণ করছে মোট ২০ টি দল। পাশাপাশি, ভারতীয় দলের (India National Cricket Team) প্রথম খেলা রয়েছে আগামী ৫ জুন। মূলত, আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওইদিন খেলতে নামবেন রোহিত বাহিনী। তবে, বিশ্বকাপ খেলার আগে বাংলাদেশের সাথে একটি প্রস্তুতি পর্বের ম্যাচ খেলবে ভারত। যেটি সম্পন্ন হবে আমেরিকার মাটিতে।

এদিকে, T20 বিশ্বকাপকে ঘিরে স্বাভাবিকভাবেই তুমুল আগ্রহ পরিলক্ষিত হচ্ছে ক্রিকেট অনুরাগীদের মধ্যে। এমতাবস্থায় বর্তমান প্রতিবেদনে আজ আমরা জানাবো যে ভারতে আপনি কখন সরাসরি বিশ্বকাপের ম্যাচগুলি দেখতে পারবেন। পাশাপাশি কোথায় বিনামূল্যে এই ম্যাচ দেখা যাবে সেই বিষয়টিও উপস্থাপিত করব আমরা।

   

When will India's matches start in T20 World Cup.

প্রথমেই জানিয়ে রাখি যে, চলতি বছরের T20 বিশ্বকাপে খেলা হবে মোট ৫৫ টি ম্যাচ। যেটির প্রথম ম্যাচটি সম্পন্ন হবে আমেরিকা এবং কানাডার মধ্যে। এদিকে নির্ধারিত সূচি অনুযায়ী, বিশ্বকাপের ফাইনাল সম্পন্ন হবে আগামী ২৯ জুন। এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী ২০ টি দলকে মোট ৪ টি গ্রুপে বিভক্ত করা হয়েছে। যার মধ্যে ভারত রয়েছে “A” গ্রুপে।

আরও পড়ুন: বৃষ্টি হলেই সব শেষ! T2O বিশ্বকাপে অদ্ভুত নিয়ম ICC-র, অবাক সকলেই

কোন সময়ে দেখা যাবে খেলা: জানিয়ে রাখি যে, টিম ইন্ডিয়ার খেলাগুলি ভারতীয় সময় রাত্রি আটটা থেকে দেখা যাবে। মূলত, লিগ পর্বের চারটি ম্যাচের ক্ষেত্রে এই সময়সূচি রয়েছে। পাশাপাশি, বিশ্বকাপের অন্যান্য ম্যাচগুলি আয়োজিত হবে বিভিন্ন সময়ে। সেক্ষেত্রে, সকাল ভোর ৫ টা থেকে শুরু করে সকাল ৬ টা, দুপুর সাড়ে ১২ টা, রাত্রি ৯ টা, রাত্রি ১০ টা ও রাত্রি সাড়ে ১০ টা থেকে শুরু হবে খেলাগুলি।

আরও পড়ুন: ধ্যানে মগ্ন প্রধানমন্ত্রী মোদী! প্রকাশ্যে এল ভিডিও, দীর্ঘ ৪৫ ঘন্টায় কি খাবেন তিনি?

সম্পূর্ণ বিনামূল্যে দেখুন T20 বিশ্বকাপ: এমতাবস্থায় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে পারে যে, কোন প্ল্যাটফর্মে বিনামূল্যে দেখা যাবে এই টুর্নামেন্ট? আমরা জানিয়ে দিচ্ছি সেই প্রশ্নের উত্তরও। মূলত, T20 বিশ্বকাপের ক্ষেত্রে লাইভ স্ট্রিমিং করা হবে ডিজনি প্লাস হটস্টারে। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, ডিজনি প্লাস হটস্টার অ্যাপে কোনো সাবস্ক্রিপশন ছাড়াই মোবাইলে বিনামূল্যে এই লাইভ স্ট্রিমিং দেখা যাবে। অন্যদিকে টিভির ক্ষেত্রে স্টার স্পোর্টস নেটওয়ার্কে T20 বিশ্বকাপের ম্যাচ সম্প্রচারিত হবে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর