‘বড় দুর্নীতিতে যুক্ত মমতা’, এবার নথি সামনে আনার হুঁশিয়ারি! ভোটের মধ্যেই তোলপাড় রাজ্য

বাংলা হান্ট ডেস্কঃ চলছে লোকসভা নির্বাচন (Loksabha Election)। আগামীকাল শেষ দফায় ভোট হবে পশ্চিমবঙ্গের ৯টি আসনে। তার আগে আক্রমণ, পাল্টা আক্রমণে উত্তপ্ত রাজনীতি। এরই মাঝে সারদা কেলেঙ্কারির নিয়ে মমতার (Mamata Banerjee) কথা তুললেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এর আগেও এই নিয়ে মুখ খুলেছিলেন শুভেন্দু, আর এবার ভোটের মধ্যেই বিস্ফোরক গেরুয়া বিধায়ক।

শুভেন্দুর দাবি একসময়ের সতীর্থ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সারদা কেলেঙ্কারিতে যুক্ত থাকার নথি তার কাছে রয়েছে। আর বিরোধী দলনেতার এই দাবির পরই শোরগোল পড়ে গিয়েছে রাজ্য-রাজনীতিতে। বৃহস্পতিবার শিশির বাজোরিয়া ও জগন্নাথ চট্টোপাধ্যায় বিজেপির তরফে যান নির্বাচন কমিশনের দফতরে। একাধিক দাবি তুলে ধরা হয় বলে জানা গিয়েছে।

   

শুভেন্দুর অভিযোগ আগের দফাগুলির মতো বিজেপির পোলিং এজেন্টদের গ্রেফতারের কৌশল রয়েছে। মুখ্যমন্ত্রীর নির্দেশে কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল কয়েকজন ওসিকে দিয়ে বিরোধীদের এজেন্ট, নেতাদের গ্রেফতারের ফন্দি করেছেন কলকাতায়।

শুভেন্দু বলেন, মুখ্য নির্বাচনী আধিকারিক তার কাছে ইতিমধ্যেই পোলিং এজেন্টদের নাম চেয়েছেন। আদালতের পেন্ডিং ওয়ারেন্ট ছাড়া কাউকে গ্রেফতার করা যাবে না বলেও জানিয়ে দিয়েছেন। যেভাবে শওকত মোল্লাকে নির্বাচন কমিশন নজরবন্দি করেছে সেভাবে ফলতার জাহাঙ্গির খান এবং ডায়মন্ড হারবারের গৌতম অধিকারী, শামিমদের জন্যও একই পদক্ষেপের দাবি জানান শুভেন্দু।

mamata suvendu 2

আরও পড়ুন: একটু পরই ঝমঝমিয়ে বৃষ্টি, সাথে ঝড়! দক্ষিণবঙ্গের কোন কোন জেলা ভিজবে? জানাল আবহাওয়া দপ্তর

পাশাপাশি গণনায় কারচুপির আশঙ্কাও করছে বিজেপি। শুভেন্দুর অভিযোগ, ২০২১ সালের গণনায় আইপ্যাকের কর্মীরা গণনাকেন্দ্রে ছিলেন। এই বিষয়েও কমিশনকে নালিশ ঠোকে বিজেপি। তবে এত কিছুর মধ্যেও অধিকাংশ জায়গায় ভালো ভোট হয়েছে তাই খুশি বলেও জানান বিরোধী দলনেতা। শুভেন্দু বলেন, ৯০ শতাংশ জায়গায় ভোট ঠিক হয়েছে, তবে ১০ শতাংশ ক্ষেত্রে চুরি করেছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর