কমবে গরম! দু’ঘণ্টায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি কলকাতা সহ ৫ জেলায়: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: রাজ্যে ঢুকে গিয়েছে বর্ষা। এর কারণে আগামী কিছুদিন গোটা রাজ্যেই বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ৪৮ ঘণ্টা দুর্যোগপূর্ণ আবহাওয়ার সতর্কতা জারি হয়েছে। আজ ও আগামীকাল কলকাতা (Kolkata) সহ দক্ষিনবঙ্গের (South Bengal Weather) জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কোথাও কোথাও ৩০-৪০ কিমি বেগে, আবার কোথাও ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

শনিবার কলকাতা-সহ রাজ্যের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দপ্তর (Weather Update)। আগামী ৪ তারিখ পর্যন্ত বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি সম্ভাবনা রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। এর মধ্যে কিছু জেলায় কমলা সতর্কতাও জারি হয়েছে।

   

আজ অধিক বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায়। এর মধ্যে বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমানে জারি করা হয়েছে কমলা সতর্কতা।

আগামীকাল দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টি কমবে। এরপর সোমবার ফের বাড়বে দাপট। ৪ জুন পর্যন্ত উত্তর ও দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। যেহেতু উত্তরবঙ্গে মৌসুমী বায়ু প্রবেশ করেছে ফলে সেখানে আগামী তিন দিন সমস্ত জেলাতে রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Post cyclone Remal weather South Bengal North Bengal Kolkata West Bengal weather update 27th May

আরও পড়ুন: ভোট দিতে বাধা! তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ উগরে EVM, ভিভিপ্যাট পুকুরে ফেলল গ্রামবাসী, উত্তপ্ত কুলতলি

আজ দার্জিলিং এবং কালিম্পঙে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে বৃষ্টি হবে। জারি হয়েছে হলুদ সতর্কতা। এর মধ্যে কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর