আকাশ কালো করে একটু পরই উঠবে ঝড়! তুমুল বৃষ্টি কলকাতা সহ ৮ জেলায়: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: দিনভর মেঘলা আকাশ। বেলা বাড়তেই ভ্যাপসা গরম। মাঝেমধ্যে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টিও হচ্ছে। গোটা দক্ষিণবঙ্গ (South Bengal Weather) সহ উত্তরবঙ্গেও একই আবহাওয়া দিনভর। এরই মধ্যে আগামী ৪৮ ঘণ্টা দুর্যোগপূর্ণ আবহাওয়ার সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর (Weather Update)। আজ থেকে কোন কোন জেলায় বৃষ্টির পূর্বাভাস? জেনে নিন আবহাওয়ার লেটেস্ট আপডেট।

আজ পূর্ব এবং পশ্চিম বর্ধমান, বীরভূমে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও ৭ থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টি হতে পারে। জারি হয়েছে কমলা সতর্কতা। বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায়।

   

শনিবারের পর রবিবারও কলকাতা (Kolkata) সহ দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলিতে বৃষ্টি চলবে। কোথাও কোথাও ৩০-৪০ কিমি বেগে, আবার কোথাও ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। আগামী ৪ তারিখ পর্যন্ত বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি সম্ভাবনা রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

আগামীকাল রবিবারও দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় ঝড়বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। এরপর সোমবার দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় ঝড়বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি রয়েছে।

Post cyclone Remal weather South Bengal North Bengal Kolkata West Bengal weather update 27th May

আরও পড়ুন: ‘নতুন মডেল তৈরি হয়েছে’, ‘হিন্দুদের ভয় দেখিয়ে আটকানো হচ্ছে’! ভোটের মধ্যে বোমা ফাটালেন অনির্বাণ

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলা গুলিতেও বৃষ্টি জারি থাকবে। সকাল থেকে উত্তরের বেশ কিছু জেলায় বৃষ্টি হয়েছে। আজ দার্জিলিং এবং কালিম্পঙে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে। আগামীকালও কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর