কী হতে চলেছে লোকসভা ভোটে? গেরুয়া ঝড় নাকি…বুথ ফেরত সমীক্ষার আগেই পিকে-র দাবিতে তোলপাড়

বাংলা হান্ট ডেস্কঃ প্রায় দেড় মাস যাবৎ ‘দিল্লি দখলের লড়াই’ চলার পর শনিবার এর যবনিকা পতন হল। সপ্তম দফার ভোটের সঙ্গেই ইতি পড়ল চব্বিশের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্বে। এবার এক এক করে নানান সংবাদমাধ্যমের তরফ থেকে বুথ ফেরত সমীক্ষা প্রকাশিত হবে। তবে তার আগেই চব্বিশের লোকসভা ভোটের ফলাফল নিয়ে বিরাট দাবি করলেন দুঁদে ভোটকুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor) ওরফে পিকে।

চব্বিশের লোকসভা ভোটে (Lok Sabha Election 2024) BJP-র স্লোগান ‘আব কি বার, ৪০০ পার’। তবে ভোটগ্রহণ পর্ব শেষের আগে গেরুয়া শিবিরের এই দাবি কার্যত হাওয়ায় উড়িয়ে দিলেন পিকে । তাঁর দাবি, ২০১৯ লোকসভা নির্বাচনের মতোই এবারও ৩০০ আসন কিংবা তার চেয়ে কিছু বেশি আসনে জয় পেতে পারে BJP।

   

প্রশান্ত বলেন, ‘আমার বিশ্লেষণ বলছে, BJP একই আসন কিংবা আগেরবারের চেয়ে সামান্য কিছু বেশি আসনে জয়ী হতে পারে। পশ্চিম এবং উত্তর ভারতে আমি তাৎপর্যপূর্ণ কোনও আসন বৃদ্ধির সম্ভাবনা দেখতে পাচ্ছি না। দক্ষিণ এবং পূর্ব ভারত থেকে গেরুয়া শিবির পর্যাপ্ত সমর্থন পাবে’। অর্থাৎ কেরালা, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানায় গেরুয়া শিবির ভালো ফলাফল করবে বলে অনুমান করছেন তিনি।

আরও পড়ুনঃ ‘কাউকে ভোট দিতে দেবেন না’! বুথে ঢুকে প্রিসাইডিং অফিসারকে ধমক শ্রীতমার! তারপর যা হল… তোলপাড়!

এদিকে অনেকদিন আগে থেকেই চব্বিশের লোকসভা নির্বাচনে BJP জয়ী হবে বলে দাবি করছেন পিকে। তিনি আগেই বলেছলেন, বর্তমান BJP সরকারের বিরুদ্ধে বিরাট কোনও অসন্তোষ নেই। শুধু তাই নয়, এই লোকসভা ভোটে বিকল্পের কোনও জোরালো দাবিও নেই।

Prashant Kishor Lok Sabha Election result pediction

একটি সাক্ষাৎকারে পিকে বলেছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হয়তো ফের একবার BJP-কে লোকসভা ভোটে জয়ের রাস্তা প্রদর্শন করবেন। এর আগেই প্রশান্ত বলেছিলেন, এবারের লোকসভা নির্বাচনে ৩০০ কিংবা তার কিছু বেশি আসনে জয়ী হতে পারে গেরুয়া শিবির। অর্থাৎ এবারও কেন্দ্রের সরকারে কোনও বদল আসবেন না বলেই মনে করছেন এই দুঁদে ভোটকুশলী।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর