বঙ্গে বাড়ছে BJP, ক্ষতি TMC-র! খাতা খুলছে বামও! বাংলাহান্ট Pollstreet-র Exit Poll-এ বড় তথ্য

বাংলাহান্ট ডেস্ক : ১৮ তম লোকসভা নির্বাচন (Loksabha Election) শুরু হয়েছিল গত ১৯ এপ্রিল। আজ ছিল লোকসভা নির্বাচনের বিজয়া, অর্থাৎ সাত দফার অন্তিম দফার ভোটগ্রহণ পর্ব। সন্ধ্যা ছটায় নিয়ম অনুযায়ী শেষ হয়েছে ভোট গ্রহণ প্রক্রিয়া। আগামী ৪ জুন প্রকাশিত হবে দেশের ১৮তম লোকসভা নির্বাচনের ফলাফল।

রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, সাম্প্রতিক অতীতে এবারের লোকসভা নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রীর আসনে বসতে পারবেন কিনা তা জানা যাবে আর কিছুদিন পরেই।  তবে লোকসভা নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হওয়ার আগে বাংলাহান্ট পোলস্ট্রিট আপনাদের জন্য নিয়ে এসেছে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের এক্সিট পোলের (Exit Poll) রেজাল্ট।

   

আরোও পড়ুন : কী হতে চলেছে লোকসভা ভোটে? গেরুয়া ঝড় নাকি…বুথ ফেরত সমীক্ষার আগেই পিকে-র দাবিতে তোলপাড়

এবার লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল মোট ৭ দফায়। বাংলায় প্রথম দফা থেকেই বেশ কিছু রাজনৈতিক সংঘর্ষের খবর উঠে আসে। তবে এবার যথেষ্ট সচেষ্ট ছিল কেন্দ্রীয় বাহিনী। গোটা দেশের মধ্যে সবথেকে বেশি কেন্দ্রীয় বাহিনী পাঠানো হয়েছিল পশ্চিমবঙ্গে। মোটের উপর শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। তবে শেষ হাসি হাসবে কে তা জানা যাবে আগামী ৪ তারিখ।

আরোও পড়ুন : ছাড়া পাচ্ছেন অনুব্রত? তিহাড় থেকে এল বিরাট বার্তা, ফের কেষ্টর ভয়ে কাঁপছে সকলে

গত কয়েক বছরে একের পর এক দুর্নীতিতে জেরবার রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। শাসক দলের বহুনেতা দুর্নীতির অভিযোগে রয়েছেন জেলে। এই অবস্থায় রাজ্যে তৃণমূল কংগ্রেসের ফলাফল কী হয় তা নিয়ে জানতে উৎসুক ৮ থেকে ৮০ সবাই। সাধারণ মানুষ তাদের প্রতিক্রিয়া কী জানিয়েছেন তা জানা যাবে আগামী ৪ তারিখ। তবে তার আগে দেখে নিন কী বলছে এক্সিট পোল?

IMG 20240601 WA0025

বাংলাহান্ট পোলস্ট্রিটের এক্সিট পোল বলছে, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বাংলায় রাজ্যের শাসক দল তৃণমূল পেতে পারে ২০ থেকে ২৩ টি আসন। অন্যদিকে, রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপির ঝুলিতে যেতে পারে ১৯ থেকে ২২ টি আসন। বাম-কংগ্রেস জোট ও অন্যান্যরা পেতে পারে ০ থেকে ৩ টি আসন। এই সমীক্ষা থেকেই স্পষ্ট রাজ্যের ৪২ টি লোকসভা আসনে  জোরদার লড়াই হয়েছে তৃণমূল ও বিজেপির (Bharatiya Janata Party) মধ্যে। তবে শেষমেষ জয়ের হাসি হাসবে কে তা জানা যাবে ৪ তারিখ।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর