সংসদ কাণ্ডের পর এবার ভোটেও ধাক্কা খাবেন মহুয়া মৈত্র? কী বলছে বুথ ফেরত সমীক্ষা?

বাংলা হান্ট ডেস্কঃ এত কাণ্ডের পরও কৃষ্ণনগর কেন্দ্রে ফের জয়ী হতে চলেছেন তৃণমূল (Trinamool Congress) প্রার্থী মহুয়া মৈত্র (Mahua Moitra)। কিছুটা লড়াই দিতে পারলেও মহুয়া গড়ে পদ্ম ফোটাতে পারবে না বিজেপি প্রার্থী অমৃতা রায়। একাধিক বুথ ফেরত সমীক্ষায় (Lok Sabha Exit Poll 2024) কিন্তু এমনই রিপোর্ট উঠে এসেছে।

মহুয়া মৈত্র, বাংলা তথা দেশের রাজনীতিতে অতি পরিচিত একটি নাম। কিছুদিন আগেই সংসদে ঘুষের বিনিময়ে প্রশ্ন তোলার অভিযোগে বহিষ্কার হয়েছিলেন তৃণমূলের এই নেত্রী। ভোটের আগে আদালতে পর পর ঝটকা খেয়েছেন মহুয়া। নিজেকে সামলে ২৪ এর লোকসভা ভোটেও জোড়াফুলের প্রতিকে লড়েন মহুয়া।

   

ক্যাশ ফর কোয়্যারি মামলায় অভিযুক্ত মহুয়াকে মেয়াদ ফুরানোর আগেই সংসদ থেকে বের করে দেওয়া হয়েছিল। তবে সেই সময় হুঙ্কার করে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন ফের জনগণের আশীর্বাদ নিয়ে তিনি সংসদে ফিরে আসবেন। এবারে বুথ ফেরত সমীক্ষাও কিন্তু তেমনই ইঙ্গিত দিচ্ছে।

একদিকে সংসদ থেকে বহিষ্কার অন্যদিকে সিপিএমের সংখ্যালঘু ভোট কাটার জের, এই দুই মিলিয়ে এ বার তৃণমূল প্রার্থীর লড়াই বেশ কঠিন হবে বলেই মনে করা হচ্ছিল। তবে সেই প্রতিকূলতাকে পার করে ফের একবার সিংহাসনে বসবেন মহুয়া। বুথ ফেরত সমীক্ষায় এমন রিপোর্টই সামনে আসছে। যদিও চূড়ান্ত ফলাফল প্রকাশিত হবে আগামী ৪ জুন।

mahua amrita

আরও পড়ুন: কমবে গরম, বাড়বে বৃষ্টি! আজ দিনভর দক্ষিণবঙ্গের কোন কোন জেলা ভিজবে? আবহাওয়ার খবর

ওদিকে গোটা ভোটপর্বে নিজের জয় নিয়ে যথেষ্টই আত্মবিশ্বাসী ছিলেন মহুয়া। কৃষ্ণনগর কেন্দ্রে তিনি এক লক্ষ ভোটে জিতবেন বলে মনে করছেন তৃণমূল প্রার্থী। গত ১৩ মে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছে। তারপর পুঞ্চায় দলীয় প্রার্থীর প্রচার সভা থেকে মহুয়া বলেছিলেন, ‘আমার দৃঢ বিশ্বাস, এক লক্ষ ভোটে আমি আবার জিতব।’ প্রসঙ্গত, গতবার নির্বাচনে বড় জয় পেয়েছিলেন মহুয়া। এবার প্রায় ৬৩ হাজার ভোটে জিতেছিলেন তৃণমূলের এই হেভিওয়েট প্রার্থী।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর