৫০ কিমি বেগে ঝড়! সব হবে লন্ডভন্ড! দক্ষিণবঙ্গে হলুদ সতর্কতা জারি করল আবহাওয়া দপ্তর

বাংলা হান্ট ডেস্ক: সকাল থেকেই আকাশের মুখ ভার। গতকাল বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি (Rainfall) হয়েছে একাধিক জেলায়। আজও সেই পূর্বাভাস রয়েছে। রবিবার বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের (South Bengal) বেশ কিছু জেলায়। সাথে ঝড়ের সম্ভাবনাও রয়েছে। যদিও এর জেরে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর (Weather Update)।

রবিবার দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া অর্থাৎ প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঝড়ও হতে পারে দক্ষিণবঙ্গের কয়েক জেলায়।

   

আজ কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূমে, মুর্শিদাবাদ এবং নদিয়ায় ঝড়ের সম্ভাবনা রয়েছে। ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে ঘণ্টায় ৪০-৫০ কিমিতে বইতে পারে ঝড়। গোটা দক্ষিণবঙ্গে হলুদ সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর।

সোমবার বৃষ্টির পরিমাণ কিছুটা কমতে পারে। মঙ্গলবার থেকে ফের পরিস্থিতি বদল হবে এমনটাই পূর্বাভাস। আগামী ৪ পর্যন্ত বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। অর্থাৎ ভোট গণনার দিনও একাধিক জেলা বৃষ্টিতে ভিজবে।

Post cyclone Remal weather South Bengal North Bengal Kolkata West Bengal weather update 27th May

আরও পড়ুন: রাজ্য সরকারি কর্মীদের জন্য বড় আপডেট! কী জানাচ্ছে পশ্চিমবঙ্গ সরকার?

রাতে উত্তরবঙ্গের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। আজ উত্তরের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা সমস্ত জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার ও কালিম্পঙের একটি বা দুটি জায়গায় ভারী বৃষ্টি হতে পারে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর