হুগলিতে ধরাশায়ী রচনা? ফের পদ্ম ফোটাবেন লকেট? বুথ ফেরত সমীক্ষায় যা উঠে এল … চমকে যাবেন!

বাংলা হান্ট ডেস্কঃ এবারের লোকসভা নির্বাচনে হুগলির দিকে নজর রয়েছে অনেকের। রাজ্যের অন্যতম হাইভোল্টেজ আসন এটি। একদিকে রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee), অন্যদিকে লকেট চট্টোপাধ্যায়। সিনেজগতের একদা সতীর্থের বিরুদ্ধেই লড়াইয়ে নেমেছেন ‘দিদি নম্বর ওয়ান’। পোড় খাওয়া নেত্রী লকেটকে টেক্কা দিয়ে রচনা কি পারবেন হুগলিতে (Hooghly) ফের ঘাসফুল ফোটাতে? বুথ ফেরত সমীক্ষায় উঠে এল চমকে দেওয়া তথ্য।

শনিবার সপ্তম তথা শেষ দফার ভোটগ্রহণ পর্ব শেষ হতেই নানান সংবাদমাধ্যমের তরফ থেকে বুথ ফেরত সমীক্ষার (Exit Poll) ফলাফল তুলে ধরা হয়েছে। টিভি৯, পোলস্ট্র্যাট এবং পিপলস ইনসাইট সম্মিলিতভাবে একটি সমীক্ষা চালিয়েছিল। সেই বুথ ফেরত সমীক্ষা বলছে, তীরে এসে তরী ডুবতে পারে রচনার। প্রায় দু’মাস হুগলির মাটি আঁকড়ে পড়ে থাকলেও এবার জয় অধরা থাকতে পারে রচনার।

   

যদিও বুথ ফেরত সমীক্ষার ফল মোটেই আসল ফলাফল নয়। এটি আসল ফলাফলের একটি পূর্বাভাস দেওয়ার চেষ্টা করে মাত্র। কখনও কখনও দেখা যায়, সেই পূর্বাভাস মিলে গিয়েছে, কখনও আবার মেলে না। তাই সত্যি সত্যিই তৃণমূলের (TMC) রচনা হুগলিতে পরাজিত হবেন কিনা তা জানা যাবে আগামী ৪ জুন।

আরও পড়ুনঃ চলল এলোপাথাড়ি গুলি! ভোট মিটতেই BJP কর্মীকে কুপিয়ে খুন, কালীগঞ্জের ঘটনায় শিউরে উঠবেন

তবে বুথ ফেরত সমীক্ষার পূর্বাভাস, উনিশের মতো চব্বিশেও হুগলিতে জয়ী হতে পারে BJP। এবারও হুগলিবাসী লকেটকেই সাংসদ হিসেবে দিল্লিতে পাঠাতে পারেন। সেক্ষেত্রে সংসদে যাওয়ার স্বপ্ন এবার পূরণ হবে না ‘দিদি নম্বর ওয়ানে’র।

rachana banerjee locket chatterjee

উল্লেখ্য, গত মার্চ মাসে হুগলির TMC প্রার্থী হিসেবে নাম ঘোষণার পর থেকেই কোমর বেঁধে ভোট ময়দানে নেমে পড়েছিলেন রচনা। সিঙ্গুর থেকে চুঁচুড়া, বাঁশবেড়িয়া থেকে বলাগড়, হুগলি লোকসভা কেন্দ্রের সর্বত্র চুটিয়ে প্রচার করতে দেখা গিয়েছে তাঁকে। জয়ের ব্যাপারেও আত্মবিশ্বাসের সুর শোনা গিয়েছিল রচনার গলায়। তবে বুথ ফেরত সমীক্ষায় পাওয়া গেল অন্যরকম ইঙ্গিত। যদি সেই পূর্বাভাস মিলে যায়, তাহলে এবার সংসদে যাওয়া হবে না ‘দিদি নম্বর ওয়ানে’র। তবে আসল ফলাফল জানতে আগামী মঙ্গলবার অবধি অপেক্ষা করতে হবে রাজ্যবাসীকে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর