অরুণাচল প্রদেশে গেরুয়া ঝড়! ৩১টি আসনে জয়ী BJP, এবার মুখ্যমন্ত্রী কে? ফাঁস নাম!

বাংলা হান্ট ডেস্কঃ শনিবার সম্পন্ন হয়েছে চব্বিশের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব। মাঝে দু’দিনের অপেক্ষা শেষে আগামী মঙ্গলবার প্রকাশিত হবে ফলাফল। BJP নাকি INDIA জোট, এবার বাজিমাত করল কে? তা জানা যাবে সেদিন। তবে তার আগেই জয়ের স্বাদ পেল গেরুয়া শিবির। অরুণাচল প্রদেশের বিধানসভা নির্বাচনে (Arunachal Pradesh Assembly Elections) একতরফা জয় পেয়েছে BJP।

লোকসভা নির্বাচনের সঙ্গেই অরুণাচল প্রদেশ (Arunachal Pradesh) এবং সিকিমে বিধানসভা ভোট শুরু হয়। আগেই জানানো হয়েছিল, ২ জুন ভোটগণনা হবে। সেই অনুযায়ী, আজ অনেকের নজর ছিল সেদিন। সকাল থেকেই অরুণাচলে BJP-র দাপট দেখা যাচ্ছিল। বেলা একটু গড়াতেই সামনে আসে জয়ের খবর। ইতিমধ্যেই ‘ম্যাজিক ফিগার’ তথা ৩১টি আসনে জয়ী হয়েছে গেরুয়া শিবির।

   

১৯ এপ্রিল প্রথম দফার লোকসভা ভোটের দিনই অরুণাচল প্রদেশ এবং সিকিমে ভোটগ্রহণ হয়েছিল। অরুণাচলে মোট আসন ৬০টি। ৩১টি আসনে জয়ী হলেই সরকার গঠন করা সম্ভব। এর মধ্যে ১০টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছে BJP। বাকি ৫০টি আসনে ভোট হয়েছিল। আজ সেই নির্বাচনের ভোটগণনা হল।

আরও পড়ুনঃ বুথ ফেরত সমীক্ষা দেখেই উড়ল ঘুম! রেজাল্টের আগে যা করতে চলেছেন অভিষেক… তোলপাড়

ইতিমধ্যেই ৩১টি আসনে জয়ী হয়েছে গেরুয়া শিবির। এগিয়ে রয়েছে ১৪টি আসনে। এখনও অবধি খাতাই খুলতে পারেনি কংগ্রেস। অর্থাৎ সব মিলিয়ে পরিষ্কার, অরুণাচলে ফের একবার সরকার গঠন করতে চলেছে BJP। এর আগে এই রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন পেমা খান্ডু। তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। এবারও তিনিই মুখ্যমন্ত্রীর পদে আসীন হতে চলেছেন বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

bjp flags

এদিকে লোকসভা ভোটের কথা বলা হলে, আগামী ৪ জুন ভোটগণনা হতে চলেছে। গতকাল অন্তিম দফার ভোটের পর প্রকাশ্যে আসা সিংহভাগ বুথ ফেরত সমীক্ষায় দেখা গিয়েছে, কেন্দ্রে ফের একবার সরকার গড়তে চলেছে BJP। ৪০০ পার না করতে পারলেও ৩০০ বা তার অধিক আসনে গেরুয়া শিবির জয়ী হতে পারে, তেমনটাই পূর্বাভাস মিলেছে। এবার দেখা যাক, পূর্বাভাসের সঙ্গে আসল ফলাফল মেলে কিনা।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর