‘গলা ফাটাতে..,’ এক্সিট পোল সামনে আসতেই এবার মুখ খুললেন প্রশান্ত কিশোর, বিস্ফোরক ভোটকুশলী

বাংলা হান্ট ডেস্কঃ সপ্তম দফার লোকসভা ভোট (Loksabha Vote) শেষ হয়েছে রবিবার। গতকাল রাত থেকেই এক্সিট পোল (Exit Poll) বা ভোট পরবর্তী সমীক্ষা রিপোর্ট পেশ করা শুরু করে দিয়েছে সমস্ত সংবাদ মাধ্যম। কোথায় কে জিতছে, কত আসনে কে জিতছে, কোন রাজ্যে কে এগিয়ে, কে পিছিয়ে সব নিয়ে চুলচেরা বিশ্লেষণ হয়ে গিয়েছে। ভোটের অনেক আগে থেকে থেকেই লোকসভার ফলাফল নিয়ে ভবিষ্যদ্বাণী করে আসছেন ভোট কুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor)। এবার ভোট শেষ হওয়ার পর কী প্রতিক্রিয়া পিকে-র?

এক্সিট পোল প্রকাশ হওয়ার পরই জোর তরজা শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক দলগুলির মধ্যে। কোনো কোনো নেতা আবার নিজেরও এক্সিট পোল বানিয়ে ফেলেছেন। তবে এসব নিয়ে বিন্দুমাত্র মাথা ঘামাতে নারাজ প্রশান্ত কিশোর। সেই প্রথম থেকেই PK দাবি করে আসছেন, এবার বিজেপি ভালো ফল করবে। বাংলায় গেরুয়া ঝড় উঠবে বলেও সাফ জানিয়ে দিয়েছেন তিনি।

   

সাধারণভাবেই এক্টিট পোল প্রকাশ্যে আসার পর প্রশান্ত কিশোর কী প্রতিক্রিয়া দেন তা শোনার আশায় ছিলেন সকলে। তবে ভোট কুশলী সাফ জানিয়ে দিয়েছেন তিনি এসবে সময় নষ্ট করতে রাজি নন। এক্সিট পোল নিয়ে কিছুটা বিরক্তিও প্রকাশ করেন প্রশান্ত কিশোর।

এদিন সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে প্রশান্ত কিশোর লিখেছেন, প্রতিবারই ভোটের পর এক্সিট পোল নিয়ে ভুয়ো সাংবাদিক থেকে শুরু করে রাজনৈতিক নেতা স্বঘোষিত বিশেষজ্ঞরা গলা ফাটাতে শুরু করেন। এই নিয়ে সময় নষ্ট করতে তিনি রাজি নন।

pk 6

আরও পড়ুন: চলে এল দেবাংশু এক্সিট পোল! BJP-কে কটি আসন দিলেন তৃণমূল প্রার্থী? রিপোর্ট দেখলে মাথা ঘুরে যাবে

বাংলাহান্ট পোলস্ট্রিট এক্সিট পোলের সমীক্ষা বলছে, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপি পেতে চলেছে ৩৩৫ থেকে ৩৪৫টি আসন। বিরোধী ইন্ডিয়া জোট পেতে পারে ১৪২ থেকে ১৫২টি আসন। ৬৫ থেকে ৭৫টি আসন পেতে পারে অন্যান্যরা। বাংলাহান্ট পোলস্ট্রিটের এক্সিট পোল বলছে, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বাংলায় ৪২ টি আসনের মধ্যে রাজ্যের শাসক দল তৃণমূল পেতে পারে ২০ থেকে ২৩ টি আসন। রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপির পেতে পারে ১৯ থেকে ২২ টি আসন। বাম-কংগ্রেস জোট ও অন্যান্যদের ঝুলিতে যেতে পারে ০ থেকে ৩ টি আসন।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর