উত্তর-পূর্বে গেরুয়ার দাপট! সিকিমে একপেশে জয় SKM-এর, লোকসভার রেজাল্টের আগেই স্বস্তিতে BJP

বাংলা হান্ট ডেস্কঃ শনিবার সাঙ্গ হয়েছে চব্বিশের লোকসভা ভোট। গতকাল ভোটগ্রহণ পর্ব সম্পন্ন হওয়ার সঙ্গে সঙ্গেই ফলাফলের প্রহর গোনাও শুরু হয়ে গিয়েছে। আগামী মঙ্গলবার প্রকাশিত হবে রেজাল্ট। BJP নাকি INDIA জোট, এবার বাজিমাত করল কে? তা জানা যাবে সেদিন। তবে তার আগেই উত্তর-পূর্ব ভারত থেকে বিরাট সুখবর পেল গেরুয়া শিবির। অরুণাচল প্রদেশের বিধানসভা নির্বাচনে জয়ী হয়েছে BJP, এবার সিকিমে (Sikkim Assembly Elections) জয় পেল BJP নেতৃত্বাধীন জোট নর্থ-ইস্ট ডেমোক্র্যাটিক অ্যালায়েন্সের সদস্য সিকিম ক্রান্তিকারী মোর্চা (Sikkim Krantikari Morcha) তথা SKM।

গত ১৯ এপ্রিল লোকসভা ভোটের প্রথম দফার সঙ্গে অরুণাচল প্রদেশ এবং সিকিমে বিধানসভা নির্বাচন হয়েছে। একইসঙ্গেই সেখানকার লোকসভা আসনগুলিতে ভোট হয়েছে। তবে আজ শুধুমাত্র বিধানসভা ভোটের ফলাফল প্রকাশিত হয়েছে। লোকসভার ভোটগণনা হবে আগামী ৪ জুন।

   

উল্লেখ্য, উনিশের বিধানসভা নির্বাচনে সিকিমের আড়াই দশকের মুখ্যমন্ত্রী পবন কুমার চামলিংয়ের দল সিকিম ডেমোক্রেটিক ফ্রন্টকে (SDF) পরাজিত করেছিল SKM প্রধান গোলে। বিধানসভা নির্বাচনে স্বতন্ত্র লড়লেও মনে রাখতে হবে SKM কিন্তু নেডা তথা নর্থ-ইস্ট ডেমোক্র্যাটিক অ্যালায়েন্সের অংশ। এবারের ভোটে সিকিমে কার্যত একপেশে জয় পেয়েছে SKM। ৩২টি আসনের মধ্যে ৩১টিতেই জয়ী হয়েছে তারা। একটি আসন পেয়েছে SDF।

আরও পড়ুনঃ চলে এল দেবাংশু এক্সিট পোল! BJP-কে কটি আসন দিলেন তৃণমূল প্রার্থী? রিপোর্ট দেখলে মাথা ঘুরে যাবে

এদিকে সিকিমের বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হতেই এক্স হ্যান্ডেলে পোস্ট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। SKM-কে জয়ের শুভেচ্ছা জানিয়ে তিনি লিখেছেন, ‘সিকিম বিধানসভা নির্বাচনে জয়ের জন্য এসকেএম এবং প্রধানমন্ত্রী প্রেম সিং তামাংকে ধন্যবাদ জানাই। আগামীদিনে সিকিমের উন্নয়নের জন্য রাজ্য সরকারের সঙ্গে একযোগে কাজ করতে আমি মুখিয়ে রয়েছি’।

Sikkim Assembly Elections Prem Singh Tamang SKM

একইসঙ্গে সিকিম বিধানসভা নির্বাচনে যারা BJP-র হয়ে ভোট দিয়েছেন তাঁদের ধন্যবাদ জানিয়ে মোদী লেখেন, ‘সিকিমের বিধানসভা নির্বাচনে যারা বিজেপির হয়ে ভোট করেছেন তাঁদের প্রত্যেককে আমি ধন্যবাদ জানাই। সেই সঙ্গেই আমাদের কার্যকর্তাদের পরিশ্রমেরও আমি প্রশংসা করছি। সিকিমের উন্নয়ন এবং সাধারণ মানুষের আশা-আকাঙ্খা পূরণে আমাদের দল সর্বদা এগিয়ে থাকবে’।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর