‘পশ্চিমবঙ্গ নিয়ে যেটা দেখাচ্ছে…’! বুথ ফেরত সমীক্ষা মিলে যাবে? অবশেষে মুখ খুললেন মমতা

বাংলা হান্ট ডেস্কঃ শনিবার অন্তিম দফার ভোটগ্রহণ পর্ব সম্পন্ন হতেই একের পর এক বুথ ফেরত সমীক্ষার ফলাফল প্রকাশ্যে আসতে শুরু করেছে। এর মধ্যে সিংহভাগ সমীক্ষাতেই দাবি করা হয়েছে, কেন্দ্রে তৃতীয়বারের মতো সরকার গড়তে চলেছে BJP। সেই সঙ্গেই পশ্চিমবঙ্গেও TMC-কে ছাপিয়ে যাবে গেরুয়া শিবির। অবশেষে এই প্রসঙ্গে মুখ খুললেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

উনিশের লোকসভা ভোটে গেরুয়া ঝড়ের সাক্ষী ছিল বাংলা। TMC-র ‘একাধিপত্য’ ঘুচিয়ে সেবার ১৮টি আসনে পদ্ম ফুটেছিল। এবার একাধিক বুথ ফেরত সমীক্ষায় (Exit Poll) দাবি করা হচ্ছে, উনিশের চেয়ে বাংলায় BJP-র আসন সংখ্যা বাড়তে পারে। সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও দাবি করেন, গেরুয়া শিবিরের ‘বেস্ট পারফর্মিং স্টেট’ হতে চলেছে পশ্চিমবঙ্গ (West Bengal)। বুথ ফেরত সমীক্ষাতেও এখন দেখা যাচ্ছে BJP-র দাপট। এবার এই নিয়ে মুখ খুললেন মমতা।

   

সম্প্রতি জনপ্রিয় একটি সংবাদমাধ্যমের কাছে দেওয়া সাক্ষাৎকারে TMC সুপ্রিমো বলেন, ‘আমাদের রাজ্য পশ্চিমবঙ্গ নিয়ে যেটা দেখাচ্ছে, সেটা আমি বিশ্বাস করি না, বিশ্বাস করি না, বিশ্বাস করি না। এটা একেবারে ভেগ, একেবারে ফেক’।

আরও পড়ুনঃ ছাতা রেডি রাখুন! ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস কলকাতা সহ দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতেঃ আবহাওয়ার খবর

এখানেই না থেমে মুখ্যমন্ত্রী প্রশ্ন করেন, ‘সংবাদমাধ্যম কীভাবে বলে দিচ্ছে, অমুক আসনে ও জিতবে, তমুক আসনে ও জিতবে … কত টাকার বিনিময়ে? আমি এই সংবাদমাধ্যমের হিসেব মানি না। আমি কর্মীদের শক্ত থাকতে বলব। গণনা ভালো করে করতে বলব। সংবাদমাধ্যমে যা দেখানো হয়েছে তার দ্বিগুণ আসনে জয়ী হব। প্রত্যেকটা কেন্দ্রে আময়া জিতব’।

Mamata Banerjee

পশ্চিমবঙ্গে কতগুলি আসন পাবে TMC? এই বিষয়ে জিজ্ঞেস করা হলে নির্দিষ্ট কোনও সংখ্যা বলতে চাননি মমতা। তৃণমূল নেত্রী স্পষ্ট বলেন, ‘আমি কোনও সংখ্যায় যাব না। তবে আপনাদের একটা কথা বলতে পারে, যেভাবে মাঠে-ময়দানে নেমে আমরা কাজ করেছি, লোকের চোখ দেখেছি, তাতে কখনও আমার মনে হয়নি যে মানুষ আমাদের ভোট দেবেন না’।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর