‘অতন্দ্র পাহারা দিতে হবে..,’ কীসের ভয় পাচ্ছেন অভিষেক? এবার বিরাট নির্দেশ তৃণমূল সেনাপতির

বাংলা হান্ট ডেস্কঃ লোকসভা নির্বাচন (Loksabha Vote) শেষ। আগামীকাল ভোটগণনা। তার আগে রবিবার তৃণমূলের জেলা সভাপতি ও প্রার্থীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে বসলেন দলের সর্বভারতীয় সম্পাদক সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। মঙ্গলবার গণনা কেন্দ্রে পাহারা দেবেন, অতন্দ্র প্রহরীর মতো বসে থাকবেন। গণনা শেষ না হওয়া পর্যন্ত হাল ছাড়া যাবে। দলীয় বৈঠকে সাফ বার্তা অভিষেকের (Abhishek Banerjee)।

শনিবার শেষ দফার নির্বাচন মিটতেই এক্সিট পোল (Exit Poll) বা ভোট পরবর্তী সমীক্ষা রিপোর্ট পেশ করা শুরু করে দিয়েছে সমস্ত সংবাদ মাধ্যম। কোথায় কে জিতছে, কত আসনে কে জিতছে, কোন রাজ্যে কে এগিয়ে, কে পিছিয়ে সব নিয়ে চুলচেরা বিশ্লেষণ হয়ে গিয়েছে। বাংলার দিকে নজর রাখলে দেখা যাচ্ছে প্রায় ৯০ শতাংশ এক্সিট পোল বলছে রাজ্যে এবার সবুজকে হারিয়ে উঠবে গেরুয়া ঝড়। এই সমীক্ষা সব ভুয়ো, মিথ্যা বলে আগেই জানিয়েছেন মমতা। এবার অভিষেক দলের কর্মীদের বার্তা দিলেন, বিভিন্ন সংবাদমাধ্যমে যে বুথফেরত সমীক্ষা দেখানো হচ্ছে, তা নিয়ে চিন্তার কোনও প্রয়োজন নেই।

   

তৃণমূল সেনাপতির কথায়, অতীতেও এমন একাধিক বুথফেরত সমীক্ষা হয়েছে, যার সঙ্গে বাস্তবের ফলাফল কখনও মেলেনি। তাই এ নিয়ে আলাপ আলোচনা বা অতিরিক্ত কাটাছেঁড়ার প্রয়োজন। বুথফেরত সমীক্ষা যা-ই দেখাক না কেন, তৃণমূল ভাল ফল করবে বলেই আত্মবিশ্বাসী অভিষেক।

Abhishek Banerjee meeting

আরও পড়ুন: নিয়োগে দুর্নীতির আবহেই ফের টাকার বিনিময়ে চাকরির টোপ! এবার বড় চক্র ফাঁস, গ্রেফতার ৩

বৈঠকে নির্দেশ দিয়ে অভিষেক বলেন, গণনার দিন প্রার্থীদের গণনাকেন্দ্রে, কাউন্টিং এজেন্টদের পাশে থাকতে হবে। এজেন্টদের মনোবল বাড়াতে হবে। যতক্ষণ না ফলাফল বেরোচ্ছে ততক্ষন পর্যন্ত কোনও এজেন্ট যাতে গণনাকেন্দ্র ছেড়ে না বেরোন। শুধু তাই নয়, ২০২১ সালের বিধানসভা ভোটের প্রসঙ্গ তুলে তিনি বলেন নন্দীগ্রামের ঘটনার পুনরাবৃত্তি যেন এবারের লোকসভায় না হয়। গণনা শেষ না হওয়া পর্যন্ত অতন্দ্র প্রহরীর মতো বসে থাকতে হবে বুথে। অভিষেকের বার্তার পরেই কাউন্টিং এজেন্টদের সঙ্গে প্রার্থী ও জেলা সভাপতিদের বৈঠক হচ্ছে বলে জানা গিয়েছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর