২৬ বছরের ছোট পাত্রী, ৯৩ বছর বয়সে পঞ্চম বিয়ে করে শিরোনামে মিডিয়া মুঘল রুপার্ট

বাংলা হান্ট ডেস্ক: কথায় আছে, ‘ভালোবাসায় বয়স একটা সংখ্যা!’ একথা যেন আরও একবার প্রমাণ করলেন ৯৩ বছর (93 Age) বয়সী লন্ডনের মিডিয়া টাইফুন রুপার্ট মারডকের (Rupert Murdoch )। একদিকে যখন এখনকার দিনে ডিভোর্সের বাড়ন্ত দেখে তরুণ প্রজন্মের বহু যুবক-যুবতীর কাছে বিয়ে শব্দটাই একটা ‘ফোবিয়া’ হয়ে উঠেছে।

তখনই ৯৩ বছর বয়সে এসে পঞ্চমবার বিয়ে (Fifth Marriage) করে জীবনে নতুন বসন্ত আনলেন অস্ট্রেলিয়ান মিডিয়া জগতের এই বিখ্যাত ব্যবসায়ী। মার্চ মাসেই তিনি বিয়ে করেছেন ৬৭ বছর বয়সী বান্ধবী এলিনা জুকোভার (Elena Zhukova) সাথে। এলিনা রুপার্টের থেকে বয়সে ২৭ বছরের ছোট।পেশায় তিনি একজন অবসরপ্রাপ্ত বায়োলজিস্ট।

   

গতবছর মারডক ডেন্টাল হাইজিনিস্ট থেকে রেডিও হোস্ট হওয়া অ্যান লেসলি স্মিথের সঙ্গে বাগদানের কথা ঘোষণা করেছিলেন। কিন্তু আচমকাই একমাসেরও কম সময়ের মধ্যেই সেই বাগদান ভেস্তে গিয়েছিল। তারপরেই জল্পনা তৈরী হয় জুকোভার সঙ্গে ডেটিং করছেন মারডক। প্রসঙ্গত জুকাভা রাশিয়া থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে অভিবাসিত এবং একজন অবসরপ্রাপ্ত জীববিজ্ঞানী।

মারডকের সাথে বিয়ের আগে তাঁর-ও আগে একবার বিয়ে হয়েছিল। রাশিয়ার তেল ব্যবসায়ী আলেকজান্ডার জুকোভ তাঁর প্রাক্তন স্বামী। প্রসঙ্গত মারডক বর্তমানে মিডিয়া জগৎ থেকে অবসর দিয়েছেন। আগের চার বিয়ে থেকে তাঁর ৬ সন্তান রয়েছে বলে খবর। জানা গিয়েছে গত বছরের নভেম্বর মাসেই  মারডক তাঁর বিশাল মিডিয়া সাম্রাজ্যের দায়িত্ব তুলে দিয়েছেন ছেলে লাচলানের হাতে।

আরও পড়ুন: পাহাড়ের বুকে বিপদের হাতছানি! ভূমিধসে উত্তর সিকিমে আটকে দেড় হাজার পর্যটক

প্রসঙ্গত ১৯৫২ সালে, মারডক তার বাবার কাছ থেকে একটি অস্ট্রেলিয়ান সংবাদপত্রের দায়িত্ব পেয়েছিলেন উত্তরাধিকার সূত্রে। আর তার এক দশক পর সংবাদ ও বিনোদন ব্যবসায় নিজের আধিপত্য প্রতিষ্ঠা করেন রুপার্ট। আমেরিকা ও ব্রিটেনে টাইমস অফ লন্ডন এবং ওয়াল স্ট্রিট জার্নাল, ফক্স নিউজ এবং অন্যান্য প্রভাবশালী সংবাদপত্র গুলিতে অংশীদারিত্ব রয়েছে তাঁর।

Rupart

১৯৬৯ সালে ব্রিটেনে তিনি নিউজ অফ দ্য ওয়ার্লড এবং দ্য সান নামের দুটি সংবাদপত্র কিনেছিলেন। পরে নিউইয়র্ক পোস্ট এবং ওয়াল স্ট্রিট জার্নাল সহ কয়েকটি মার্কিন সংবাদ প্রতিষ্ঠান কেনেন মারডক। পরবর্তীতে ১৯৯৬ সালে তিনি ফক্স নিউজ চ্যানেলটি শুরু করেন। বর্তমানে তাঁর মিডিয়া সাম্রাজ্যের মূল্য ২০ বিলিয়ন ডলারেরও বেশি।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর