সন্দেশখালি কাণ্ডে নয়া মোড়! ভোটের ফল ঘোষণার আগেই বিরাট নির্দেশ হাই কোর্টের, তোলপাড়!

বাংলা হান্ট ডেস্কঃ লোকসভা নির্বাচনের আবহেও সংবাদের শিরোনামে রয়েছে সন্দেশখালি। বসিরহাট লোকসভা কেন্দ্রের অন্তর্গত এই জায়গা নিয়ে চর্চা যেন থামছেই না। এবার যেমন ভোটের ফলঘোষণার ঠিক আগে সন্দেশখালি নিয়ে বিরাট নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট (Calcutta High Court)। বিচারপতি অমৃতা সিনহার নির্দেশ নিয়ে এখন শুরু হয়েছে চর্চা।

আসলে সন্দেশখালি (Sandeshkhali) যেতে চেয়ে হাই কোর্টে আবেদন করেছিলেন BJP নেত্রী তথা আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। সোমবার জাস্টিস সিনহার (Justice Amrita Sinha) এজলাসে এই মামলার শুনানি ছিল। এদিন প্রিয়াঙ্কার পক্ষেই বড় নির্দেশ দেয় আদালত। সন্দেশখালি যেতে তাঁর কোনও বাধা নেই, জানিয়ে দেন বিচারপতি সিনহা।

   

আজ বসিরহাটের পুলিশ সুপাকে জাস্টিস সিনহা বলেন, প্রিয়াঙ্কা (Priyanka Tibrewal) সন্দেশখালি যাবেন। ওনার ওপর যেন কোনও রকম আঘাতের ঘটনা না ঘটে। এদিকে প্রিয়াঙ্কা এদিন বলেন, সন্দেশখালিতে CBI ক্যাম্প করেছে। সেই কারণে আইনজীবী হিসেবে সপ্তাহে অন্তত ২-৩ দিন তাঁকে সেখানে যেতে হয়। তবে রবিবার থেকে তাঁর কাছে গ্রামবাসীদের ফোন আসছে। তবে সন্ধ্যা ৬টা অবধি ১৪৪ ধারা জারি থাকার কারণে তিনি সেখানে যেতে পারছেন না।

আরও পড়ুনঃ উৎসব চলবে, রাত ১২টার আগে বিরোধীরা…! রেজাল্টের আগে যজ্ঞ সেরে চরম হুঁশিয়ারি মদন মিত্রর

প্রিয়াঙ্কার আর্জি, এরপরেই তাঁকে সন্দেশখালিতে যেতে দেওয়া হল। সেই সঙ্গেই তিনি হাই কোর্টের কাছে আশঙ্কা প্রকাশ করেন যে, তিনি আর্জি জানানোর পর ১৪৪ ধারার বলবতের সময়সীমা বৃদ্ধি করা হতে পারে। আজ মামলার শুনানির সময় রাজ্যের তরফের আইনজীবী সোনাল সিনহা বলেন, এই মামলাটিতে বিরোধী দলনেতার যাওয়ার কথাও বলা হয়েছে। এটা তো কোনও জনস্বার্থ মামলা নয় । তাহলে ভোট গণনার দিন সন্দেশখালি যাওয়ার কী দরকার?

Calcutta High Court

একথা শুনে বিচারপতি পাল্টা প্রশ্ন করেন, ‘আপনি কী আশঙ্কা করছেন? একা একজন মহিলা কী সমস্যা করবেন?’ এরপরেই প্রিয়াঙ্কাকে সন্দেশখালি যাওয়ার অনুমতি দেন জাস্টিস সিনহা। তিনি বলেন, ভোটের ফলঘোষণার একদিন পর তথা আগামী ৫ জুন সন্দেশখালি যেতে পারবেন প্রিয়াঙ্কা।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর