বুধে INDIA জোটের বৈঠক! প্রধানমন্ত্রীর কুর্সিই কি এবার লক্ষ্য? মঙ্গলেই বড় ঘোষণা রাহুলের

বাংলা হান্ট ডেস্কঃ চব্বিশের লোকসভা ভোটে কেমন ফলাফল হবে, তা নিয়ে শনিবার থেকেই আলোচনা চলছিল। প্রকাশ্যে এসেছিল একাধিক বুথ ফেরত সমীক্ষার ফলাফল। এর মধ্যে বেশিরভাগ সমীক্ষাতেই দাবি করা হয়েছিল, এবার বাংলা সহ গোটা দেশে গেরুয়া ঝড় উঠতে চলেছে। তবে মঙ্গলবার দেখা গেল ওলটপালট হয়ে গিয়েছে সব হিসেব। NDA-কে জোর টক্কর দিচ্ছে INDIA জোট। এবার কি তাহলে কেন্দ্রে সরকার গড়াই লক্ষ্য? সাংবাদিক বৈঠকে বসে জানালেন রাহুল গান্ধী (Rahul Gandhi)।

মঙ্গলবার বিকেলে দিল্লিতে সাংবাদিক বৈঠকের আয়োজন করেছিল কংগ্রেস (Congress)। সেখানে উপস্থিত ছিলেন রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়্গের (Mallikarjun Kharge) মতো দলের শীর্ষ নেতৃত্বরা। সোনিয়া গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধীও উপস্থিত ছিলেন সেই বৈঠকে। শুরুতেই মল্লিকার্জুন বলেন, ‘এটা BJP-র নৈতিক হার’। গেরুয়া শিবিরকে একহাত নেন রাহুলও।

   

কংগ্রেস নেতা বলেন, এবারের নির্বাচন ছিল সংবিধানকে বাঁচানোর লড়াই। BJP শিবিরের বিরুদ্ধে INDIA জোট ঐক্যবদ্ধ হয়ে লড়াই করেছে বলে জানান রাহুল। একইসঙ্গে সংবিধান হাতে নিয়ে দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জাহির করেন তিনি। গেরুয়া শিবির যে একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি, তাতে এদেশের দরিদ্র মানুষের সর্বাধিক অবদান আছে বলে জানান কংগ্রেস নেতা।

আরও পড়ুনঃ রচনা থেকে ইউসুফ, চব্বিশের ভোটে জয়ী TMC-র নবাগতরা! কোন কোন আসনে ফুটল ঘাসফুল? রইল তালিকা

সর্বভারতীয় স্তরে NDA-কে রীতিমতো টেক্কা দিচ্ছে INDIA জোট। এবার কি সরকার গড়াই লক্ষ্য? নাকি বিরোধী হিসেবেই সন্তুষ্ট? সাংবাদিক বৈঠকে জিজ্ঞেস করা হয় রাহুলকে। জবাবে কংগ্রেস নেতা স্পষ্ট জানান, এই বিষয়ে জোট সিদ্ধান্ত নেবে। বুধবার INDIA জোটের বৈঠক রয়েছে। তার আগে এই বিষয়ে মন্তব্য করা উচিত হবে না বলে জানান তিনি।

Rahul Gandhi

এদিকে আজ বিকেলে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তিনি ইতিমধ্যেই রাহুল গান্ধীকে শুভেচ্ছা জানিয়ে মেসেজ করেছেন। তবে আগামীকাল জোটের বৈঠকে যেতে পারবেন না বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সেখানে পাঠাবেন বলে জানিয়েছেন TMC সুপ্রিমো। যদিও এখনও অবধি কংগ্রেস নেতার তরফ থেকে কোনও রিপ্লাই আসেনি বলে জানান TMC নেত্রী। আগামীকাল INDIA জোটের বৈঠকে কি উপস্থিত থাকবে তৃণমূল? কী সিদ্ধান্ত নেওয়া হবে সেই বৈঠকে? আপাতত সেদিকেই নজর সকলের।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর