কেরলে ইতিহাস রচনা BJP-র! সুরেশ গোপীর হাত ধরে পদ্ম ফুটল রাজ্যে, প্রার্থীর পরিচয় মাথা ঘুরিয়ে দেবে!

বাংলা হান্ট ডেস্কঃ চব্বিশের লোকসভা নির্বাচন যেন ওলটপালটের খেলা! ডায়মন্ড হারবার থেকে রেকর্ড মার্জিনে জয়ী হয়েছেন তৃণমূল কংগ্রেসের অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রায় ৭ লক্ষেরও বেশি ভোটে জিতেছেন তিনি। জয়ের ব্যবধানের মধ্যে গোটা দেশের মধ্যে প্রথম হয়েছেন তৃণমূল সেনাপতি। একদিকে অভিষেক যেমন বাংলায় এক অনন্য ইতিহাস রচনা করেছেন, তেমনই কেরলের বুকে ইতিহাস গড়লেন সুরেশ গোপী (Suresh Gopi)।

এই প্রথমবার কেরলে (Kerala) জয়ী হল BJP। ত্রিশূর লোকসভা কেন্দ্রে জয়ী হয়েছেন পদ্ম প্রার্থী সুরেশ। এক্ষেত্রে বলে রাখা প্রয়োজন, এই প্রথম কেরলে জয়ের (Lok Sabha Election 2024 Results) স্বাদ পেল গেরুয়া শিবির। সুরেশ তাঁর প্রতিদ্বন্দ্বী বি এস সুনীল কুমারকে ৭৫০৭৯ ভোটে পরাজিত করেছেন বলে খবর।

   

এবারের লোকসভা ভোটে ত্রিশূর (Thrissur) কেন্দ্রের দিকে বিশেষ নজর ছিল BJP-র। পোড় খাওয়া প্রার্থী সুরেশকে এই কেন্দ্র থেকে দাঁড় করায় গেরুয়া শিবির। এর আগে উনিশের লোকসভা নির্বাচন এবং একুশের বিধানসভা ভোটেও BJP-র টিকিটে দাঁড়িয়েছিলেন তিনি। তবে সেবার জয় অধরাই থেকে গিয়েছিল। চব্বিশের নির্বাচনে জয়ের মালা পড়লেন তিনি।

আরও পড়ুনঃ বুধে INDIA জোটের বৈঠক! প্রধানমন্ত্রীর কুর্সিই কি এবার লক্ষ্য? মঙ্গলেই বড় ঘোষণা রাহুলের

৬৫ বছর বয়সি BJP প্রার্থী ইংরেজি সাহিত্যে স্নাতক। ১৯৬৫ সালে শিশু শিল্পী হিসেবে নিজের অভিনয় কেরিয়ার শুরু করেন সুরেশ। বেশ কিছু হিট সিনেমায় অভিনয় করেছেন তিনি। ভোটের আগে জমা দেওয়া হলফনামায়, পেশা হিসেবে অভিনয়ের কথাই উল্লেখ করেছেন BJP নেতা। সেই সঙ্গেই নিজের সম্পত্তির খতিয়ানও তুলে ধরেছেন।

Suresh Gopi

সুরেশের মোট সম্পত্তির পরিমাণ ১৮.৬ কোটি টাকা। পদ্ম প্রার্থীর বার্ষিক আয় ৪.৬ কোটি টাকা। এর মধ্যে ৪.৪ কোটি টাকা তিনি নিজে আয় করেছেন বলে জানা যাচ্ছে। সেই সঙ্গেই তাঁর মাথায় ১.৩ কোটি টাকার দেনা আছে বলেও হলফনামায় জানিয়েছিলেন সুরেশ।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর