‘আর দলবদল করব না’! ব্যারাকপুরের হার থেকে ‘শিক্ষা’ অর্জুনের, এবার কী প্ল্যান? জানালেন BJP প্রার্থী

বাংলা হান্ট ডেস্কঃ ব্যারাকপুরের ‘বাহুবলী’ তিনি। অর্জুন সিংয়ের (Arjun Singh) ‘গড়’ নামে পরিচিত এই কেন্দ্র। এই আসনে টিকিট না পাওয়ায় তৃণমূল ছাড়তেও দ্বিধা করেননি তিনি। তবে এবার নিজের খাসতালুকেই হেরে গেলেন BJP প্রার্থী। ব্যারাকপুর (Barrackpore) থেকে জিতে এবার সংসদে যাবেন TMC প্রার্থী তথা রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিক।

উত্তর ২৪ পরগণা জেলার এই আসনে জোর টক্কর হবে বলে অনুমান করেছিলেন বিশেষজ্ঞরা। মঙ্গল সকালে হাড্ডাহাড্ডি লড়াই দেখা যায় পার্থ-অর্জুনের মধ্যে। তবে গণনা যত এগোতে থাকে, ততই এগোতে শুরু করেন তৃণমূল (Trinamool Congress) প্রার্থী। শেষে অর্জুনের গড়েই তাঁকে পরাজিত করে জয়ের মালা পড়েন পার্থ। যদিও এই ‘হিসাব’ মেলাতে পারছেন না পদ্ম প্রার্থী।

   

এর আগে ঘরোয়া আলোচনায় অর্জুনের মুখে একাধিকবার শোনা গিয়েছে, ভোটের ‘হিসাবে’র কথা। একটা ভোট মিটতে না মিটতেই পরের ভোটের তোরজোড় শুরু করে দেন তিনি। তবে চব্বিশের ভোটে সব হিসাবই কেমন ওলটপালট হয়ে গেল! সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি নিজেও বলেন, ‘আমার হিসাব মেলেনি’।

আরও পড়ুনঃ কেরলে ইতিহাস রচনা BJP-র! সুরেশ গোপীর হাত ধরে পদ্ম ফুটল রাজ্যে, প্রার্থীর পরিচয় মাথা ঘুরিয়ে দেবে!

ব্যারাকপুর থেকে জিতে এবার আর সংসদে যাওয়া হচ্ছে না অর্জুনের। তাহলে এবার কী প্ল্যান? জবাবে ব্যারাকপুরের ‘বাহুবলী’ বলেন, ‘রাজনীতিই করব। তবে আর কোনও অন্য দলে আমি যাব না। আর আমি দলবদল করব না’।

এদিকে অর্জুন ঘনিষ্ঠদের দাবি, বিজেপি অন্দরের সংঘাতের ফলেই আজ হারের মুখ দেখতে হল দলীয় প্রার্থীকে। ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের অধীন BJP-র একাধিক মণ্ডলে স্থানীয় নেতৃত্বের মধ্যেকার সংঘাতের কারণে আজ জয়ী হতে পারেননি অর্জুন। যদিও এই বিষয়ে এখনও অবধি কোনও মন্তব্য করেনি পদ্ম প্রার্থী।

Barrackpore BJP candidate Arjun Singh

তবে শুধু ব্যারাকপুরই নয়, এবার গোটা রাজ্যেই সবুজ ঝড় উঠেছে। হুগলি, মেদিনীপুর থেকে শুরু করে কোচবিহার- গতবার BJP-র জেতা একাধিক কেন্দ্রে এবার ঘাসফুল ফুটেছে। সেই সঙ্গেই উনিশের ভোটে জেতা আসনও ধরে রাখতে সক্ষম হয়েছে জোড়াফুল শিবির। ঘাসফুলের দাপটে বাংলায় কার্যত কোণঠাসা হয়ে পড়েছে গেরুয়া শিবির।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর