“সবার প্রথমে করব….”, নির্বাচনে জিতেই বিরাট পরিকল্পনা ইউসুফের, জানালেন নিজেই

বাংলা হান্ট ডেস্ক: ভারতের (India) প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠান (Yusuf Pathan) বহরমপুর (Baharampur) আসন থেকে তৃণমূলের হয়ে লোকসভা নির্বাচনে অংশগ্রহণ করেন। সেখানে তিনি ৫ বারের সাংসদ অধীর রঞ্জন চৌধুরীকে (Adhir Ranjan Chowdhury) ৬৪,০৮৪ ভোটের ব্যবধানে পরাজিত করেছেন। এদিকে, তাঁর এই বিরাট জয় নিশ্চিত হওয়ার সাথে সাথে ইউসুফ পশ্চিমবঙ্গের জনগণকে প্রতিশ্রুতি দিয়েছেন যে প্রথমে একটি স্পোর্টস অ্যাকাডেমি তিনি তৈরি করবেন।

এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুসারে, ইউসুফ পাঠান ৪,২৩,৪৫১ টি ভোট পেয়েছেন। এদিকে, দ্বিতীয় স্থানে থাকা অধীর রঞ্জন চৌধুরী পেয়েছেন ৩,৫৯,৩৬৭ টি ভোট। এমতাবস্থায়, ইউসুফ অধীর রঞ্জনের প্রতি তাঁর সম্মান প্রদর্শন করেছেন। পাশাপাশি, একটি স্পোর্টস অ্যাকাডেমি তৈরি প্রতিশ্রুতি দিয়েছেন।

ইউসুফ জানিয়েছেন, “আমি অধীর রঞ্জনজিকে অত্যন্ত শ্রদ্ধা করি। তিনি একজন প্রবীণ নেতা এবং আমি তাঁকে ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই। তিনি পরাজিত হয়েছেন। কিন্তু আমি সবসময় তাঁর প্রতি শ্রদ্ধা বজায় রাখব। আমি শুধু ক্রিকেটেই আগ্রহী নই। বরং আমি এখানে একটি স্পোর্টস অ্যাকাডেমি তৈরি করব। যেখানে শুধু ক্রিকেট নয়, অন্যান্য খেলার দিকেও নজর দেওয়া হবে। এখানকার ছেলেমেয়েরা খেলাধূলা করে। আমি চাই তাদের প্রতিভা বেরিয়ে আসুক। তারা রাজ্য ও দেশের জন্য পদক জিতুক। আমি যে সব প্রতিশ্রুতি দিয়েছি তা পূরণ করার চেষ্টা করব।”

আরও পড়ুন: বিষ্ণুপুরে হাড্ডাহাড্ডি লড়াই শেষে বাজিমাত সৌমিত্রর! কড়া টক্কর দিয়েও জয় অধরা সুজাতার

“আমি কখনও যে ভাবিনি নির্বাচনে লড়ব….”: ইউসুফ পাঠান আরও বলেন, “আমি কখনোই ভাবিনি যে নির্বাচনে লড়ব। কিন্তু এখানকার মানুষ আমাকে অনেক ভালোবাসা এবং সম্মান দিয়েছে। এখানকার মানুষ পরিবর্তন চায়, আর সেই কারণেই আমি জিততে পেরেছি। সবাই আমাকে অনেক সাহায্য করেছে।”

আরও পড়ুন: বিনামূল্যে রেশন থেকে মোদীর গ্যারান্টি! রাম মন্দিরও দিলনা ভরসা, এই ৫ কারণে “ফেল” বিজেপি

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, ইউসুফ পাঠান কিন্তু তৃণমূলের হয়ে জেতা প্রথম ক্রিকেটার নন। বরং, এর আগে ভারতের হয়ে খেলা মনোজ তিওয়ারি ২০২১ সালের বিধানসভা নির্বাচনের শিবপুর আসন থেকে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে জিতেছিলেন। বর্তমানে মনোজ পশ্চিমবঙ্গ সরকারের ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব পালন করছেন।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর