বৈঠক শেষ, দাবি উঠল না সরকার গড়ার! বিপক্ষেই থাকার সিদ্ধান্ত ইন্ডিয়া জোটের

বাংলাহান্ট ডেস্ক : সংসদে আপাতত বিরোধী আসনেই বসতে চাইছে ইন্ডিয়া জোট (Indian National Developmental Inclusive Alliance) এখনই সরকার গঠনের কোনো পরিকল্পনা নেই। বুধবার ইন্ডিয়া জোটের পক্ষ থেকে এক বৈঠকের আয়োজন করা হয়। দু’ঘণ্টা ধরে চলে এই বৈঠক শেষে বিরোধী হিসেবে সংসদে বসার ইঙ্গিত দিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে (Mallikarjun Kharge)।

তবে দেশবাসীর হয়ে তিনি জানিয়ে দিলেন, ফ্যাসিবাদী বিজেপিকে আর সরকারের আসনে দেখতে চায় না দেশের মানুষ। তাই আগামী দিনে প্রয়োজন অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করবে ইন্ডিয়া জোট। সেদিন ৩৩ জন নেতাকে নিয়ে নিজের বাসভবনে বৈঠক করলেন খাড়গে। বৈঠক শেষ হতেই সাংবাদিকদের মুখোমুখি হলেন খাড়গে। সঠিক সময়ে পদক্ষেপ গ্রহণ করবে ইন্ডিয়া জোট।

   

আরোও পড়ুন : ঘুরে গেলেন মুইজ্জু! শত্রুতা ঝেড়ে ফেলে নয়া পদক্ষেপ মলদ্বীপের! ভারতকে নিয়ে রাষ্ট্রপতি দিলেন বড় বয়ান

সঙ্গে দেখা গিয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়, সুপ্রিয়া সুলের সহ এবারের লোকসভা নির্বাচনে সদ্য নির্বাচিত সাংসদদের। এছাড়াও ছিলেন শরিক দলের একাধিক নেতা। এদিন খাড়গে সাফ জানান, ইন্ডিয়া জোট নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন ফ্যাসিস্ট বিজেপি সরকারের তীব্র বিরোধিতা করবে। মানুষের হয়ে তাঁরা লড়াই চালিয়ে যাবেন ফ্যাসিবাদী, পুঁজিবাদীদের বিরুদ্ধে। তবে আপাতত সরকার গঠনের পথে নেই ইন্ডিয়া।

আরোও পড়ুন : ১০০০,১২০০ টাকার দিন শেষ! এবার সরকার বরাদ্দ বৃদ্ধি করছে লক্ষ্মীর ভান্ডারে, কত করে পাবেন ?

খাড়গের মন্তব্যে এটাই পরিষ্কার। তবে আগামী দিনে ইন্ডিয়া জোট আদৌ সরকার গঠন করবে কিনা সেই সন্দেহ উড়িয়ে দিলেন না তিনি। কারণ বর্তমানে চন্দ্রবাবু নায়ডু এবং নীতীশ কুমার যেকোনো সময় খেলা ঘুরিয়ে দিতে পারে। তাঁদের সঙ্গে ইতি মধ্যেই আড়ালে আবডারে যোগাযোগ রাখছে ইন্ডিয়া জোট। তাই আগামী দিনে তাঁরা যদি এনডিএ ছেড়ে ইন্ডিয়াতে ফেরেন তাহলে পাশা উল্টে যাবে।

2024 06 05T130234Z 238678077 RC2058A51F53 RTRMADP 3 INDIA ELECTION

তবে আজকে ইন্ডিয়া জোটের বৈঠকে সিপিএম-তৃণমূল সম্পর্কের কোন উন্নতি হয়নি বলেই খবর। বৈঠকের পর সবার আগে বেরিয়ে আসতে দেখা যায় খাড়গেকে। এরপর একে একে অভিষেক, সুপ্রিয়া সুলে, ওমর আবদুল্লারা বেরিয়ে আসেন। সকলের পাশে থাকলেও নিস্পৃহ ছিলেন সীতারাম ইয়েচুরি। ডায়মণ্ড হারবারের সাংসদের দিকে তাকিয়ে হালকা হাসি হাসতে দেখা গেলো তাঁকে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর