অবশেষে স্বস্তির খবর! এবার কমবে শিয়ালদার রেলযাত্রীদের ভোগান্তি, নেওয়া হল বিশেষ ব্যবস্থা

বাংলাহান্ট ডেস্ক : বৃহস্পতিবার মাঝে রাত থেকে শিয়ালদহ স্টেশনে (Sealdah Station) নন ইন্টারলকিং এর কাজ শুরু হয়ে গিয়েছে। প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজ চলার কারণে মাঝরাত থেকেই ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হয়েছে শিয়ালদহ স্টেশনের এক থেকে পাঁচ নম্বর প্লাটফর্মে। যেহেতু দীর্ঘ ৬২ ঘন্টা ধরে ট্র্যাক, ওভারহেড কেব্‌ল এবং সিগন্যালিং ব্যবস্থার পুনর্বিন্যাসের কাজ চলছে তাই বন্ধ রাখা হয়েছে ট্রেন চলাচল।

প্ল্যাটফর্ম সম্প্রসারনের কাজ চলার কারণে এদিন শুক্রবার সমস্যায় পড়তে হচ্ছে ব্যারাকপুর, নৈহাটি, কল্যাণী, শান্তিপুর, রানাঘাট, হাসনাবাদ এবং বনগাঁ থেকে যাতায়াত করা যাত্রীদের। শিয়ালদা স্টেশনে কাজের জন্য একশটিরও বেশি লোকাল ট্রেন প্রবেশ করতে পারবে না। ৩৯টি আপ এবং ৩৮টি ডাউন, অর্থাৎ সব মিলিয়ে ৭৭ টি লোকাল ট্রেন দমদম পর্যন্ত যাবে এবং সেখান থেকে আবার ফিরে যাবে। আবার দমদম ক্যান্টনমেন্ট স্টেশন থেকে ৩৪টি লোকাল ট্রেন চলবে।

   

আরোও পড়ুন : DA অতীত! ভোটে জিতেই সরকারি কর্মীদের বড় উপহার, এবার মিলবে কয়েক লক্ষের সুবিধা

তিনটি আপ এবং তিনটি ডাউন মিলিয়ে ছয়টি ট্রেন চলবে বারাসাত থেকে। শতাধিক প্রেম দমদম জংশন এবং দমদম ক্যান্টনমেন্ট পর্যন্ত চলার কারণে ওই স্টেশনগুলিতে নেমে যেতে হচ্ছে যাত্রীদের। যাত্রীদের সমস্যার সমাধান করতে রাজ্যের পরিবহন সচিব সৌমিত্র মোহনের কাছে অতিরিক্ত সরকারি বাস চালানোর আদি জানিয়েছেন শিয়ালদহের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার দীপক নিগম।

আরোও পড়ুন : রেখার হার, বসিরহাটে তৃণমূলের বিপুল জয় নিয়ে এই প্রথম মুখ খুললেন সন্দেশখালির শাহজাহান

আজ শুক্রবার সকাল ছয়টা থেকে ব্যারাকপুর থেকে ডানলপ এবং ক্যান্টনমেন্ট স্টেশন সংলগ্ন দমদম জেল থেকে দুটি রুটে সরকারি বাসের শাটল পরিষেবা মিলবে বলে জানা যাচ্ছে। ব্যারাকপুর থেকে টিটাগড়, খড়দহ, পানিহাটি, রথতলা হয়ে ডানলপ পর্যন্ত বাস চলবে। আবার, দমদম জেল থেকে নাগেরবাজার, লেক টাউন, পাতিপুকুর হয়ে বেলগাছিয়া মেট্রো পর্যন্ত সরকারি বাস চলবে। দুইটি বাসায় ভাড়া নেওয়া হবে দশ টাকা করে।

Indian Bus

 

শিয়ালদহে কাজ চলার কারণে বাতিল করে দেওয়া ট্রেন গুলির মধ্যে শিয়ালদহ থেকে ব্যারাকপুর, ডানকুনি এবং নৈহাটিগামী ট্রেনের সংখ্যা বেশি। রানাঘাট, মধ্যমগ্রাম, দত্তপুকুর, গোবরডাঙা থেকে চলাচল করা বেশ কিছু লোকাল ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। শিয়ালদহ থেকে সিউড়ি এবং জঙ্গিপুর রুটের দু’টি মেমু এক্সপ্রেসও বর্তমানে বাতিল। শিয়ালদহ স্টেশন থেকে চলা অজমের এক্সপ্রেস, হাটে-বাজারে এক্সপ্রেস, বালুরঘাট এবং আসানসোল এক্সপ্রেস চলবে কলকাতা স্টেশন থেকে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর