দেশের আইনমন্ত্রী হচ্ছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়! প্রাক্তন বিচারপতকে নিয়ে বড় খবর

বাংলা হান্ট ডেস্কঃ বঙ্গে রেজাল্ট ভালো হয়নি বিজেপির। লোকসভা নির্বাচনে (Loksabha Election) আগের বারের জায়গা ধরে রাখতে পারেনি গেরুয়া শিবির। গোটা দেশের পাশাপাশি বাংলাতেও কিছু আসন খোয়াতে হয়েছে তাদের। ২৪ লোকসভা নির্বাচনে এ রাজ্যে থেকে বিজেপির জয়ী সাংসদের সংখ্যা ১২। তবে শোনা যাচ্ছে এর মধ্যে থেকে বেশ কয়েকজনকে মন্ত্রীত্ব দেওয়া হতে পারে। আর মন্ত্রী হওয়ার দৌড়ে যে নাম সবথেকে এগিয়ে রয়েছে তা হল অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)।

লোকসভা নির্বাচনে বঙ্গে বিজেপির ভরাডুবির মাঝেও তৃণমূলের ‘ছোকরা’ দেবাংশুকে হারিয়ে তমলুক লোকসভা কেন্দ্র থেকে ৭৭ হাজারেরও বেশি ভোটে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। লোকসভা নির্বাচনের কিছুদিন আগেই বিচারপতির পদ ত্যাগ করে বিজেপিতে নাম লেখান অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আর বিপুল ভোটে জিততেই শোনা যাচ্ছে মন্ত্রী হচ্ছেন অবসরপ্রাপ্ত বিচারপতি।

   

‘অধিকারী গড়’ হিসেবে খ্যাত তমলুকে (Tamluk) গেরুয়া শিবিরকে জয় এনে দিয়েছেন প্রাক্তন বিচারপতি। লোকসভা ভোটে বঙ্গ বিজেপি প্রার্থীদের মধ্যে তার নাম ছিল সর্বাধিক চর্চায়। প্রতিদ্বন্দ্বি দেবাংশু ভট্টাচার্যকে হারিয়ে শুভেন্দুর জমিতে ফের বিরাট জয় পেয়েছে বিজেপি। এবারেও ‘অধিকারী গড়’এ পরাজিত হয়েছে তৃণমূল।

সূত্রের খবর, কেন্দ্রের আইন প্রতিমন্ত্রী হতে পারেন অভিজিৎবাবু। ইতিমধ্যেই রাজ্য নেতৃত্বের সঙ্গে টেলিফোনে অমিত শাহ কথা বলেছেন বলে জানা যাচ্ছে। ফোনেই বাংলা থেকে ২ জনকে মন্ত্রী করার প্রস্তাব দেওয়া হয়েছে। যার মধ্যে নাম রয়েছে উত্তরবঙ্গ থেকে মনোজ টিগ্গা ও দক্ষিণবঙ্গ থেকে অভিজিৎ গাঙ্গুলির। এই দুজনেকেই মন্ত্রী করার প্রস্তাব দিয়েছে রাজ্য বিজেপি।

abhijit 7

আরও পড়ুন: নিয়োগ দুর্নীতির আবহেই রাজ্যের শিক্ষকদের জন্য বিরাট সুখবর! বিজ্ঞপ্তি জারি করল SSC

ওদিকে সূত্রের খবর, কেন্দ্রীয় মন্ত্রিসভায় বাংলা থেকে স্থান পেতে পারেন আরও কয়েকজন। জোর চৰ্চা চলছে শান্তনু ঠাকুর, খগেন মুর্মু, জলপাইগুড়ির সাংসদ জয়ন্ত রায় ও সৌমেন্দু অধিকারীর নাম নিয়েও। উল্লেখ্য, রবিবার ৯ জুন সন্ধ্যা ৭টা বেজে ২০ মিনিটে রাষ্ট্রপতি ভবনে তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন নরেন্দ্র মোদী।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর