ভোটে জিতেই ধামাকা! এবার নয়া ছুটির ঘোষণা করল পশ্চিমবঙ্গ সরকার, দেখুন বিজ্ঞপ্তি

বাংলা হান্ট ডেস্কঃ ফের নতুন ছুটির ঘোষণা রাজ্য সরকারের। চলতি বছরের শুরু থেকেই একাধিক ছুটি (Government Holiday) পেয়ে এসেছেন রাজ্য সরকারি কর্মীরা (State Government Workers)। আবার ওদিকে গরমের ছুটি, দেড় মাস ধরে চলছে লোকসভা নির্বাচনের কারণেও বন্ধ ছিল স্কুল-কলেজ। এরই মাঝে এবার সরকারি কর্মীদের জন্য ফের নয়া ছুটির ঘোষণা করল রাজ্য।

জামাইষষ্ঠী (Jamai shasthi) উপলক্ষে এবার অর্ধদিবস ছুটি ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকার। এই নিয়ে শুক্রবার নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, আগামী বুধবার অর্থাৎ ১২ জুন জামাইষষ্ঠী উপলক্ষে রাজ্যের সমস্ত সরকারি দফতরে অর্ধদিবস ছুটি থাকবে। অর্থাৎ, জামাইষষ্ঠীর দিন দুপুর ২টোর পর থেকে ছুটি। রাজ্য সরকার অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠানগুলিও এর আওতায় আসবে।

   

প্রসঙ্গত, এই প্রথম নয়, এর আগেও একাধিকবার জামাইষষ্ঠী উপলক্ষে রাজ্য সরকার অর্ধদিবস ছুটি দিয়েছে। ২০২১-এ পূর্ণ দিবস ছুটির ঘোষণা করেছিল রাজ্য। তবে এবার হাফ ছুটি থাকছে। মনে করা হচ্ছে গোটা একটা দিন ছুটি দেওয়া হলে, সরকারি অনেক কাজই আটকে যায়। তাই সমস্ত দিক বিবেচনা করে অর্ধদিবস ছুটি ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকার।

অন্যদিকে সামনে আরও ছুটি অপেক্ষা করছে। চলতি মাসে টানা ৩ দিনের ছুটি পাওয়া যাচ্ছে ইসলাম ধর্মাবলম্বীদের উৎসব বকরি ইদের কারণে। জানিয়ে রাখি এবার বকরি ইদ পড়েছে ১৭ জুন। যার কারণে ছুটি থাকবে। ওইদিন কেন্দ্রীয় সরকারি কর্মীদেরও হলিডে। কিন্তু তাহলে তিন দিন ছুটি কিভাবে হচ্ছে?

আরও পড়ুন: দেশের আইনমন্ত্রী হচ্ছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়! প্রাক্তন বিচারপতকে নিয়ে বড় খবর

mamata nabanna 2

জানিয়ে রাখি, ১৭ জুন পড়েছে সোমবার, আর তার আগে শনিবারও ছুটি রয়েছে এবং রবিবার সাধারণ নিয়মেই ছুটি থাকে। অর্থাৎ একটানা তিনদিনের ছুটি। গরমের ছুটি শেষ হতেই ফের একবার ছোটোখাটো ছুটি কাটিয়ে আসতে পারবেন সরকারি কর্মচারীরা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর