‘বাবা রে বাবা, আর কোনোদিনও..,’‘ভুলভাল’ ভবিষ্যদ্বাণীর পর এবার ‘বড় ঘোষণা’ পিকে-র

বাংলা হান্ট ডেস্কঃ বাংলা সহ গোটা দেশ ভোট কুশলী হিসেবে ভীষণ জনপ্রিয় প্রশান্ত কিশোর (Prashant Kishor) ওরফে পিকে। ২০২১ বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে গেরুয়া ঝড় তোলার নেপথ্যে অনেকখানি হাত ছিল তাঁর। সেবারের ভোটে তাঁর ভবিষ্যদ্বাণীও মিলে গিয়েছিল। তবে তিন বছরের মাথায় বদলে গেল চিত্র! ২০২৪ লোকসভা ভোটের ফলাফল (Lok Sabha Election Result 2024) নিয়ে পিকে যে পূর্বাভাস দিয়েছিলেন, তা একেবারে মুখ থুবড়ে পড়েছে। এবার তা নিয়েই মুখ খুললেন তিনি।

এবারের লোকসভা ভোটে পশ্চিমবঙ্গে (West Bengal) গেরুয়া ঝড় উঠতে চলেছে বলে দাবি করেছিলেন প্রশান্ত কিশোর। তবে ভোটবাক্স খুলতেই দেখা যায়, ঘাসফুলের দাপটে রীতিমতো কোণঠাসা হয়ে পড়েছে BJP। তৃণমূলের থেকে বেশি আসন পাওয়া তো দূর, বরং আগেরবারের জেতা আসনও খুইয়েছে গেরুয়া শিবির। বাংলার ৪২টি আসনের মধ্যে ২৯টি আসনেই জয়ী হয়েছে TMC। ‘ভুলভাল’ ভবিষ্যদ্বাণীর পর এবার কানে হাত দিয়ে নিজের ভুল স্বীকার করলেন তিনি।

   

সম্প্রতি সর্বভারতীয় একটি সংবাদমাধ্যমের কাছে পিকে বলেন, ‘পশ্চিমবঙ্গ শুধু নয়, আরও ৪টি রাজ্যের ফলাফল নিয়ে আমি ভুল ভবিষ্যদ্বাণী করেছিলাম। বাংলা, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র এবং রাজস্থানের ক্ষেত্রে আমার ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণিত হয়েছে’।

আরও পড়ুনঃ অভিষেককে ‘খিস্তি’ দিতেই চড়-লাথি-ঘুষি! রেস্তোরাঁয় তুলকালাম কাণ্ড বাঁধালেন MLA সোহম

ওই একই সংবাদমাধ্যমে পিকে বলেন, ‘সংখ্যার কচকচানির মধ্যে আমার ঢোকাটা ঠিক হয়নি। আগে আমি এই কাজটা করতাম না। বিগত ২ বছরে এই ভুলটা করেছি। একবার বাংলার ভোট নিয়ে ভবিষ্যদ্বাণী করেছিলাম। এই নিয়ে দ্বিতীয়বার করলাম’।

কোন রাজনৈতিক দল কতগুলি কেন্দ্রে জিতবে তা নিয়ে কথা বলার সময় কানেও হাত দেন এই দুঁদে ভোটকুশলী। পাশাপাশি এও জানান, বাংলা সহ সমগ্র দেশের লোকসভা ভোটের ক্ষেত্রে স্রেফ কোন দল কত আসন পাবে সেটা নিয়ে পূর্বাভাস করার ক্ষেত্রে ভুল হয়েছিল। বাকি তিনি যা যা বলেছিলেন সব কিছু মিলে গিয়েছে বলে দাবি করেন প্রশান্ত কিশোর।

Prashant Kishor announces he will contest in Bihar Assembly Elections

পিকে বলেন, আর যা যা বলেছি, সব মিলে গিয়েছে। নরেন্দ্র মোদীর ব্র্যান্ড পড়ছে। ওনার সমর্থন আগের চেয়ে কমেছে। তবে ওনার বিরুদ্ধে মানুষের মনে বিশাল মাত্রায় কোনও ক্ষোভ নেই। খাদ্য, সুরক্ষা ও বিশ্বে ভারতের মর্যাদা বৃদ্ধি পেয়েছে বলে মানুষের বিশ্বাস রয়েছে। তবে গ্রামীণ এলাকায় সমস্যা আছে। বেকারত্ব, বাড়তে থাকা বৈষম্য নিয়ে মানুষের মনে ক্ষোভ রয়েছে বলে মন্তব্য করেন তিনি।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর