একটু পরই মোদীর শপথগ্রহণ, তার আগেই হবু প্রধানমন্ত্রীকে বিরাট বার্তা পাঠালেন দেব

বাংলা হান্ট ডেস্কঃ ফের একবার মোদী সরকার। তৃতীয়বারের জন্য দিল্লির কুর্সিতে বসছেন নরেন্দ্র মোদী (Narendra Modi)। রবিবার সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে থাকার জন্য আমন্ত্রণ পাঠানো হয়েছিল তৃণমূলকেও। যদিও সেই আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছে বঙ্গ শাসকদল। জোটসঙ্গী কংগ্রেস হাজির থাকলেও আজ প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে গরহাজির থাকবে তৃণমূল। তবে দল না গেলেও রবিবার ঘাটাল থেকেই মোদীকে শপথগ্রহণের শুভেচ্ছা জানালেন ঘাটালের জয়ী তারকা তারকা প্রার্থী দেব (Dev)। নমোর কাছে রাখলেন বিশেষ আর্জিও।

এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তারকা সাংসদ বলেন, “শপথগ্রহণ অনুষ্ঠানের জন্য নরেন্দ্র মোদীকে অনেক শুভেচ্ছা। উনি দেশের প্রধানমন্ত্রী। সেই পদটাকে আমি সম্মান করি। বিগত দশ বছর ধরে যেভাবে এজেন্সিকে ব্যবহার করা হয়েছে বিরোধী দলগুলিকে ভাঙার চেষ্টা চলেছে, সেটা যেন আগামী পাঁচ বছর আর না হয়। দেশ যেন সুস্থভাবে চলে।মানুষ যাতে স্বাধীনভাবে থাকতে পারে। প্রতিটা রাজনৈতিক দল প্রত্যেকে যেন স্বাধীনভাবে কাজ করতে পারে।”

   

এরপরই প্রধানমন্ত্রীর নিকট আর্জি রেখে দেব বলেন, “প্রধানমন্ত্রী আবাস যোজনার হোক কিংবা একশো দিনের কাজ, বাংলার যে বকেয়া পাওনা টাকা আটকে রাখা হয়েছে, সেগুলো যেন এবার মিটিয়ে দেওয়া হয় এবার। মোদীজির কাছে আমার অনুরোধ, সমস্ত রাগ-অভিমান ভুলে উনি যেন একজন প্রকৃত প্রধানমন্ত্রীর মতো সেই কাজটা করে দেন।”

প্রসঙ্গত, লোকসভা ভোটের আগে বাংলার পাওনার দাবিতে একাধিকবার সরব হয়েছে তৃণমূল। অভিষেকের নেতৃত্বে দিল্লিতে গিয়ে পর্যন্ত একশো দিনের কাজের টাকার জন্য ধর্না দেন বাংলার তৃণমূল সাংসদরা। যদিও তাতে কোনো সুরাহা হয়নি। ভোটের কিছুদিন আগে রাজ্যের টাকাতেই একশো দিনের কাজের শ্রমিকদের টাকা মিটিয়েছে তৃণমূল সরকার।

dev 5

আরও পড়ুন: তৃতীয়বার প্রধানমন্ত্রী হতেই গড়বেন ইতিহাস! মোদীর নামে থাকা এই অনন্য রেকর্ডগুলি জানেন?

ওদিকে ঘাটাল মাস্টারপ্ল্যান না হওয়ার জন্যও কিছুদিন আগে মোদী সরকারকে কাঠগড়ায় তুলেছিলেন দেব। প্রধানমন্ত্রীর দপ্তরে চিঠি দিয়েও কোনওরকম সমস্যার সমাধান হয়নি বলেও আওয়াজ তোলেন এই তারকা। এবারেও ঘাটাল কেন্দ্রে জয়ী হয়েছে তৃণমূল। আগে দেব জানিয়েছিলেন এবার তার লক্ষ্য থাকবে ঘাটাল মাস্টারপ্ল্যান। ভোটে জয়ী হয়ে এবার ‘সৌজন্য’ রক্ষা করে মোদীকে বাংলার বকেয়া মিটিয়ে দেওয়ারই আর্জি জানালেন ঘাটালের সাংসদ।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর