‘আরও অনেক…’, কী নিয়ে মন খারাপ সুকান্তর মেয়ে সৃজার? বাবাকে নিয়ে গলায় আক্ষেপের সুর

বাংলা হান্ট ডেস্কঃ জল্পনা মতই মোদী ৩.০ মন্ত্রিসভায় ঠাঁই পেয়েছেন বাংলার সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) ও শান্তনু ঠাকুর। তবে পূর্ণমন্ত্রিত্ব পেলেন না এ রাজ্যের কেউ। প্রতিমন্ত্রী করা হল দুজনকেই। সূত্রের খবর তাদের সম্ভবত স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হবে। কৃষক পরিবারের সন্তান হয়ে রাজনৈতিক ক্যরিয়ার শুরু, এই প্রথম মন্ত্রী হলেন রাজ্য বিজেপি সভাপতি তথা বালুরঘাট থেকে জয়ী প্রার্থী সুকান্ত মজুমদার।

গতকাল বালুরঘাট থেকে দু’বারের জয়ী সাংসদ সুকান্তর শপথ গ্রহণে অনুষ্ঠানে তার স্ত্রী বা মেয়ে, কেউই উপস্থিত থাকতে পারেনি। রাজ্য সভাপতির পদ থেকে এবারের কেন্দ্রীয় মন্ত্রী, দলের কাজে পরিবারকে এখন আর খুব বেশি সময় দিতে পারেন না সুকান্ত। যা নিয়ে কিছুটা আক্ষেপ রয়েছে বড় মেয়ে সৃজার মনে।

   

সুকান্তর স্ত্রী কোয়েল বলেন,” দলের কাজ নিয়ে ব্যস্ত থাকার কারণে উনি বাড়িতে আর খুব বেশি সময় দিতে পারেন না। মন তো স্বাভাবিকভাবেই খারাপ হয়। মেয়েরা খুব ছোট। বাবা বাড়িতে এলে ওরা ছাড়তে চায় না। তবে মেয়েদের বুঝিয়েছি, নিজের মনকেও অনেক বুঝিয়েছি।” সব দিক থেকে স্বামীর কাজে সমর্থন রয়েছে বলেও জানান সুকান্ত পত্নী।

ওদিকে বাবার মন্ত্রী হওয়ার খবর শুনে বেজায় খুশি মেয়ে সৃজা। সংবাদমাধ্যমে প্রতিক্রিয়া দিতে গিয়ে সৃজা বলেন, “আমি খুব খুশি। তবে বাবা আরও অনেক দূরে চলে যাচ্ছে, এটাই খারাপ লাগছে। আমি চাই বাবা সব মানুষের পাশে থেকে কাজ করুক।”

Two winning candidates from West Bengal became ministers.

আরও পড়ুন: কমবে গরম! আজ থেকে টানা বৃষ্টিতে ভিজবে বাংলার এই সব জেলা: আবহাওয়ার খবর

প্রসঙ্গত, শান্তনু ও সুকান্ত ঠিক কোন দপ্তরের প্ৰতিমন্ত্রী হচ্ছেন সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। যেহেতু বাংলা পূর্ণমন্ত্রী পায়নি তাই রাজনৈতিক মহলের একাংশের মত স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী পদটি বাংলার বরাদ্দ থাকতে পারে। আবার কেউ কেউ বলছেন রেল প্রতিমন্ত্রী পেতে পারে বাংলা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর